fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

মোদির উদ্বোধনের পর তিন দিনে তিনটি দুর্ঘটনা অটল টানেলে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হিমাচল প্রদেশে বিশ্বের দীর্ঘতম টানেল অটল টানেল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত শনিবার টানেলটি উদ্বোধনের পর তিনদিনে পরপর তিনটি দুর্ঘটনা ঘটলো ওই টানেলে। একটি আন্তর্জাতিক ইংরেজি সংবাদমাধ্যমের সূত্রে এমনটাই জানানো হয়েছে।

স্থানীয় জেলা প্রশাসন সূত্রে খবর, উদ্বোধনের পর এই একশরও বেশি মোটর বাইক নিয়ে পর্যটকরা চলাচল করছিল ওই টানেলের ভেতর দিয়ে। ও সেই সমস্ত পর্যটকদের মোটর বাইকে অতিরিক্ত দ্রুত গতি নিয়ে তারা চলাচল করছিল বলে খবর । তার সঙ্গে ছিল সেলফি নেওয়ার হিড়িক।

বিআরও চিফ ইঞ্জিনিয়ার ব্রিগেডিয়ার কেপি পুরুষোত্তমের কথায়, পর্যটকদের অতি দ্রুত গতিতে চলা মোটর বাইক এছাড়াও সেলফি নেওয়ার হিড়িক এর কারণেই এই দুর্ঘটনা ঘটে। আগামীতে যাতে এই ধরনের ঘটনা না ঘটে তার জন্য ট্রাফিক রুল করো করা করার আশ্বাস দিয়েছেন চিফ ইঞ্জিনিয়ার।

প্রসঙ্গত উল্লেখ্য হিমাচল প্রদেশের ভারত তিব্বত লাগোয়া সীমান্তে তৈরি এই ৪৬ কিলোমিটার দীর্ঘ টানেল বিশ্বের বৃহত্তম। এই পথে চার-পাঁচ ঘণ্টা যাত্রাকে অনেকটাই কমিয়ে আনবে বলেই দাবি বিশেষজ্ঞদের। প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর আমলে সূচনা হওয়ায় প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Related Articles

Back to top button
Close