fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

প্রায় ৫০ লক্ষ টাকার বিদেশি সিগারেট পাচারের চেষ্টা, শিলিগুড়িতে গ্ৰেফতার ২

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: বিপুল পরিমান বিদেশি সিগারেট উদ্ধার সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করল কেন্দ্রীয় রাজস্ব ও গোয়েন্দা দফতরের আধিকারিকরা। শিলিগুড়ির গোয়ালটুলি মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। উদ্ধার হয় ৫০ কার্তুন সিগারেট। বৃহস্পতিবার ধৃতদের শিলিগুড়ি আদালতে তোলা হয়। তাদের শর্ত সাপেক্ষে জামিনের আবেদন মঞ্জুর করা হয়।

সরকার পক্ষের আইনজীবী ত্রীদীব সাহা জানান, গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ি গোয়ালটুলি মোড়ে একটি ট্রাক আটক করে ডিআরআই আধিকারিকরা। ট্রাকটিতে তল্লাশি চালানোর পর ৫০ কার্টুন বিদেশী সিগারেট উদ্ধার হয়। মূলত সিগারেটগুলো ইন্দো মায়ানমার বর্ডার থেকে অসম হয়ে শিলিগুড়ি নিয়ে আসা হয়েছিল। সেগুলো পরে বিভিন্ন জায়গায় পাচার হত। ব্রান্ড দেখে অনুমান করা যায় এই বিপুল পরিমান সিগারেট ইংল্যন্ডের। সিগারেটগুলির বাজার মুল্য প্রায় ৫০ লক্ষ টাকা।

তিনি আরও জানান, অবৈধভাবে সিগারেট পাচারের অভিযোগে অভিযুক্তরা হলেন বাপী চক্রবর্তী ও দীনেশ কুমার পাল। বাপী শিলিগুড়ির দেশবন্ধু পাড়ার বাসিন্দা ও দীনেশ উত্তরপ্রদেশের বাসিন্দা। তাদের এদিন শিলিগুড়ির এসুজেএম আদালতে গোলা হয়। উভয় পক্ষের আইজীবীদের বক্তব্য শোনার পর অভিযুক্তদের শর্ত সাপেক্ষে জামিনের আবেদন মঞ্জুর করেন বিচারক।

Related Articles

Back to top button
Close