fbpx
অন্যান্যঅফবিটপশ্চিমবঙ্গহেডলাইন

নিজের জমানো অর্থে নেতাজির মূর্তি স্থাপন করলেন অটোওয়ালা, গর্বিত বসিরহাটবাসী

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা:  দেশ ভক্তির অনন্য নজির বসিরহাটে, নিজের জমানো অর্থে নেতাজি মর্মরমূর্তি তৈরি করলেন অটোওয়াল।
বসিরহাট মহাকুমার বসিরহাট ইছামতী ব্রীজের প্রবেশদ্বারে আসলেই চোখের সামনে জ্বলজ্বল করছে নেতাজির মর্মরমূর্তি। অটোওয়ালা অজয় কুণ্ডু সারাদিন অটো চালিয়ে যেমন সংসার চালিয়ে স্ত্রী ছেলে-মেয়ের মুখে অন্ন তুলে দিয়েছেন। পাশাপাশি কিছু অর্থ জমিয়েছেন স্বপ্ন পূরণের ইচ্ছে নিয়ে। অজয়বাবুর ইছামতীর বোড ঘাট সংলগ্ন স্থানে একটি দোকান ছিল। সেই দোকানঘরটিকেও বিক্রি করে দেন। সেই তিনি সঞ্চিত অর্থ দিয়ে গড়ে তুললেন নেতাজির মূর্তি। নেতাজির ১৩ ফুট লম্বা, চওড়া ৫ ফুট ঢট প্লাস্টার প্রাইস সিমেন্ট বালি কুচ ব্রোঞ্জের রং দিয়ে তৈরি হয়েছে এই মূর্তি। খরচ হয়েছে আড়াই লক্ষ টাকা। বসিরহাটের অটোওয়ালার কাণ্ড রীতিমতো চমকে দিয়েছে জেলার মানুষকে। গর্বিত বসিরহাটের অটোচালকরা।

আরও পড়ুন: সৌমিত্র প্রয়াণে শোকস্তব্ধ অমিতাভ

অজয়বাবু জানান, ছোটবেলা থেকে রাজ্য সহ বিভিন্ন রাজ্যে শহরে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি দেখতে পান বিশেষ করে কলকাতায়। তাই সেখান থেকে অনুপ্রাণিত হয়ে শৈশব থেকে দুচোখে দীর্ঘদিনের স্বপ্ন ছিল। তাই দীর্ঘ পাঁচ বছর ধরে জমানো অর্থ দিয়ে নেতাজির মূর্তি বসাবেন। তিনি মনেপ্রাণে চেয়ে ছিলেন শহরের প্রাণকেন্দ্রে নেতাজির মূর্তি বসুক। তাই একদিকে তার স্বপ্নপূরণ। অজয়বাবুর এই কর্মকাণ্ডে গর্বিত বসিরহাটের মানুষ। বসিরহাটের মানুষ দুহাত ভরে আশীর্বাদ করছেন তাঁকে। বসিরহাটের বিশিষ্ট জন শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী থেকে আমজনতা সকলেই গর্বিত। স্ত্রী ছেলে-মেয়ে পরিবারের সমস্ত লোক তার বন্ধু বান্ধবরা পাশে থেকে অজয় কুন্ডুর উদ্যোগকে সাপোর্ট করেছেন।
সোমবার নেতাজির মর্মর মূর্তি ফিতে কেটে উদ্বোধন করেন বিধায়ক ও সমাজসেবীরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক দীপেন্দু বিশ্বাস, বাবুলাল সাধুখাঁ।

Related Articles

Back to top button
Close