fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

উত্তরপ্রদেশে মসজিদের জমিতে জনস্বার্থ প্রকল্পের ভিত্তিপ্রস্থরে আমন্ত্রণ করা হবে যোগী আদিত্যনাথকে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে মসজিদের জমিতে জনস্বার্থ প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে আমন্ত্রণ জানানো হবে। ইন্দো-ইসলামিক কালচার ফাউন্ডেশন ট্রাস্টের তরফে এমনটাই জানানো হয়েছে। জানা গিয়েছে যে, মসজিদের জন্য দেওয়া জমিতে জনস্বার্থে যেসব প্রকল্প হবে তার ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে অবশ্যই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে আমন্ত্রণ জানানো হবে।

উল্লেখ্য, ইন্দো-ইসলামিক কালচার ফাউন্ডেশন ট্রাস্টের তরফে জানানো হয়েছে যে, ইসলামে মসজিদ নির্মাণের জন্য আলাদা করে কোনও ধর্মীয় অনুষ্ঠানের রীতি নেই। তবে, মসজিদের জমিতে জনস্বার্থ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে।

[আরও পড়ুন- সুরক্ষিত রাখতে এক কুইন্টাল সোনা-রুপো সহ বিপুল ধনরত্ন তুলে দেওয়া হল রাম মন্দির ট্রাস্টের হাতে]

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যায় মসজিদের উদ্বোধনে যাবেন কিনা সেই নিয়ে একটা দ্বন্দ্ব তৈরি হয়েছিল। অযোধ্যায় মসজিদের উদ্বোধনে আমন্ত্রণ জানানো হবে বলে বিশ্বাসী ছিলেননা তিনি। কিন্তু মসজিদ তৈরির দায়িত্বে থাকা ইন্দো-ইসলামিক কালচার ফাউন্ডেশন ট্রাস্টের তরফে জানানো হয় যে, মসজিদের জন্য দেওয়া জমিতে জনস্বার্থে যেসব প্রকল্প হবে তার ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে অবশ্যই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে আমন্ত্রণ জানানো হবে। অযোধ্যার ধান্নিপুর গ্রামের পাঁচ একর জমি মসজিদ স্থাপণ করার জন্য দেওয়া হয়।

গত ৫ অগাস্ট অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে রামমন্দিরের ভূমিপুজো অনুষ্ঠিত হয়। সেই ভূমিপুজো করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই ভূমিপুজোয় সামনের সারি থেকে অনুষ্ঠান পরিচালনা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

 

Related Articles

Back to top button
Close