fbpx
কলকাতাহেডলাইন

বাবুঘাট বাস স্ট্যান্ডের ঠিকানা বদল! এবার থেকে বাস ছাড়বে সাঁতরাগাছি থেকে

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: বহুদিন ধরেই পরিকল্পনা চলছিল। এবার সেই পরিকল্পনা পাকাপাকিভাবে পরিণতি পেতে চলেছে। চলতি মাসের শুরুর দিকে পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছিল বাবুঘাট থেকে বাস স্ট্যান্ড সরিয়ে নিয়ে যাওয়া হবে। এবার কার্যকর হবে সেই সিদ্ধান্ত।

১১ এপ্রিল বাবুঘাট থেকে পাকাপাকি ভাবে বাস স্ট্যান্ড সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছিল পরিবহণ দফতর৷ কলকাতার আঞ্চলিক পরিবহণ দফতরের সচিব বিভিন্ন বাস-মিনিবাস মালিকদের সংগঠনগুলিকে চিঠি দিয়ে এই নির্দেশ দিয়েছেন৷ সেই নির্দেশিকা অনুযায়ী, ১৪ দিনের মধ্যে বাবুঘাট থেকে বাস স্ট্যান্ড সরিয়ে হাওড়ার সাঁতরাগাছিতে নিয়ে যেতে হবে৷ সেই সময় শেষ হচ্ছে রবিবার। অর্থাৎ ওই দিনই বাস স্ট্যান্ড সরে যাচ্ছে।

আদালতের নির্দেশ মেনেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে পরিবহণ দফতর। সাঁতরাগাছিতে অনেক দিন ধরেই বাস টার্মিনাস তৈরি হয়ে পড়ে রয়েছে। এই বাস স্ট্যান্ড সরানোর কারণের পিছনে রয়েছে পরিবেশ দূষণ। ময়দান, ভিক্টোরিয়া মেমোরিয়ালে দূষণের জন্যও বাবুঘাটের এই বাস স্ট্যান্ডকেই দায়ী করা হয়৷ বাস স্ট্যান্ড থাকায় বাবুঘাট চত্বর নোংরাও হচ্ছে বলে দীর্ঘদিনের অভিযোগ৷ বাবুঘাট থেকে মূলত দূরপাল্লার বাস ছাড়ে৷ এ ছাড়াও কিছু কলকাতার সঙ্গে শহরতলিতে যাতায়াতকারী কিছু বেসরকারি বাসও বাবুঘাট থেকে ছাড়ে৷

Related Articles

Back to top button
Close