fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মানহানির মামলায় স্বস্তি বাবুলের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে তৃণমূল সাংসদ মহুয়া মিত্রের আনা মানহানির অভিযোগের প্রেক্ষিতে পুলিশের দায়ের করা এফআইআর ও নিম্ন-আদালতে পুলিশের দেওয়া চার্জশিট খারিজ করে দিলেন হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরী।

আদালতের পর্যবেক্ষণ, বাবুল সুপ্রিয় এমন কোনও অপরাধ করেননি যে তার বিরুদ্ধে কোনও মহিলার আনা মানহানির মামলাকে ফৌজদারি কার্যবিধিতে মামলা চালানোর জন্য পুলিশকে অনুমতি দেওয়া যায়।
তবে এদিন বিচারপতি চৌধুরী অবশ্য এও জানিয়েছেন, বাবুল সুপ্রিয়র করা মন্তব্যের প্রেক্ষিতে যথাযথ জায়গায় অভিযোগ জানাতে পারতেন মহুয়া মিত্র। কিন্তু সেটা তিনি করেননি। তবে সেই যথাযথ জায়গাটি কি সে সম্পর্কে কোনো মন্তব্য করেননি বিচারপতি।
মামলাকারীর আইনজীবী অয়ন ভট্টাচার্য জানান, বছর দুই আগে বেসরকারি সর্বভারতীয় এক টেলিভিশন চ্যানেলে একটি টক শো চলাকালীন মহুয়া মিত্রকে উদ্দেশ্য করে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় অশালীন মন্তব্য করেছিলেন বলে দাবি করে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেন মহুয়া মিত্র।
যে মামলা বিচারাধীন রয়েছে নিম্ন আদালতে। সম্প্রতি রাজ্যের বর্তমান ও প্রাক্তন বিধায়ক, সাংসদদের বিরুদ্ধে দায়ের হওয়া নতুন ও পুরানো বকেয়া মামলার নিষ্পত্তির জন্য বিশেষ বেঞ্চ গঠন করা হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে। এফআইআর খারিজের আবেদন নিয়ে কলকাতা হাইকোর্টের সেই বিশেষ বেঞ্চের দ্বারস্থ হন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। সেই মামলাতেই এদিন এই রায় দেন বিচারপতি বিবেক চৌধুরী।

Related Articles

Back to top button
Close