fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

বালিগঞ্জে ভোটের সংখ্যা কমলেও জয়ী বাবুল সুপ্রিয়, ৩ লক্ষ ভোটে জয়ী শত্রুঘ্ন সিনহা

যুগশঙ্খ , ওয়েব ডেস্ক: তিন লক্ষ ভোটে জয়ী আসানসোলের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। আর বালিগঞ্জে ২০ হাজার ৫৬ ভোটে জিতলেন বাবুল সুপ্রিয়।

শনিবার সকালে পোস্টাল ব্যালটে গণনা শুরু হতেই প্রথমদিকে এগিয়ে ছিলেন আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তবে গণনা যত এগিয়েছে গেরুয়া ঝড় থামিয়ে এগিয়ে গিয়েছেন তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। কেবল এগিয়েই যাননি, বিরোধী প্রার্থী অগ্নিমিত্রা পালকে ব্যাপক ভোটের ব্যবধানে হারিয়ে আসানসোলে ঘাসফুল পতাকা উত্তোলন করেছেন শত্রুঘ্ন সিনহা। সবশেষে তাঁর প্রাপ্ত ভোট ৬ লাখ ৪৭ হাজার ৭৭৪। অন্যদিকে অগ্নিমিত্রা পালের ঝুলিতে রয়েছে ৩ লাখ ৫০ হাজার ৫৪৩ টি ভোট। পাশাপাশি সিপিআইএমের সঞ্চয় ৮৯ হাজার ১১২টি ভোট। তবে অগ্নিমিত্রা জানিয়েছেন, এই হারের জন্য পর্যালোচনা করে দেখা হবে। আর ২০২৪-এর লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে।

একুশের বিধানসভা নির্বাচনে বালিগঞ্জে বিজেপিকে ৭৫ হাজার ৩৩৯ ভোটে হারিয়েছিলেন তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়। এই বছর উপনির্বাচনে তৃণমূলের প্রাপ্ত ভোটের সংখ্যা অনেকটাই কমে গিয়েছে।

জয়ের পর বাবুল সুপ্রিয় বলেন, ‘বালিগঞ্জের মতো জায়গায় সুব্রতদা’র মতো ব্যক্তির আসনে আমাকে প্রার্থী করেছিল দল। তাতে আমি খুব খুশি।’ মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন শত্রঘ্ন সিনহা।

Related Articles

Back to top button
Close