fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

নন্দীগ্রামে বিজেপির ‘পথ বিচ্ছিরি সপ্তাহ পালন

রাজকুমার আচার্য,নন্দীগ্রাম: নন্দীগ্রামে পথ বিচ্ছিরি সপ্তাহ পালন’ এর সূচনা হল বৃহস্পতিবার। রাজ্য সরকারের পথশ্রী প্রকল্পে হতশ্রী রূপায়নের প্রতিবাদে তাঁদের এই কর্মসূচি। নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় এক সপ্তাহ ধরে এই কর্মসূচি পালিত হবে বলে জানা গিয়েছে।

নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের পূর্ব মণ্ডলের উদ্যোগে ১ নম্বর ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার পঞ্চমখণ্ড জালপাইয়ের ৩১ নম্বর বুথে এই কর্মসূচির সূচনা হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সহসভাপতি প্রলয় পাল। এছাড়াও উপস্থিত ছিলেন পূর্ব মণ্ডলের সভাপতি ধনঞ্জয় ঘড়া সহ অসংখ্য কর্মী সমর্থক।

প্রলয় পাল বলেন, ‘আজ আমরা রাজ্য সরকারের পথশ্রীর বিরুদ্ধে পথ বিচ্ছিরি সপ্তাহ সূচনা করলাম। আসলে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর নেতাদের হাতে কাটমানি তুলে দেওয়ার জন্য ধাপ্পাবাজি এই পথশ্রী প্রকল্প শুরু করেছেন। এটা উন্নয়নের সঠিক সীমারেখা নয়। নির্বাচনী ফাণ্ড তৈরি করার জন্য শুরু হয়েছে পথশ্রী প্রকল্প। ভাঙাচোরা রাস্তায় ১০-২০ হাজার টাকার ঘেস ফেলে দিয়ে লক্ষ লক্ষ টাকা কাটমানি খাচ্ছে তৃণমূল। তারই প্রতিবাদে ভারতীয় জনতা পার্টি পথ বিচ্ছিরি সপ্তাহ পালন কর্মসূচি শুরু করেছে। নন্দীগ্রাম যেখানে ভাঙাচোরা রাস্তায় এই ধরণের কাজ হবে সেখানে আমাদের কার্যকর্তারা দাঁড়িয়ে থেকে প্রতিবাদ করবেন। কাজের মাস্টার রোল দেখতে চাওয়া হবে। কত টাকার প্রজেক্ট তা না দেখাতে পারলে কাজ করতে দেওয়া হবে না। তৃণমূল এভাবে কোটি কোটি টাকা লুট করেছে। মানুষ তা জানতে পেরেছেন। আর লুট করতে দেওয়া হবে না। এর প্রতিবাদে বৃহত্তর প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে এই কর্মসূচি। নন্দীগ্রামের মানুষ প্রতিবাদ করতে জানে।’

Related Articles

Back to top button
Close