fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বদ্রীনাথের যাত্রা বন্ধ রাখার আবেদন প্রধান পুরোহিতের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বদ্রীনাথের যাত্রা বন্ধ রাখার আবেদন করল প্রধান পুরোহিত। যখন একে একে সব মন্দিরের দরজা খুলে যাচ্ছে জনসাধারণের জন্য, তখন বদ্রীনাথ যাত্রা বন্ধ রাখার আবেদন করল প্রধান পুরোহিত। অন্তত ৩০ শে জুন পর্যন্ত যাত্রা স্থগিত রাখার আবেদন করেছেন তিনি। তবে শুধু বদ্রীনাথ যাত্রাই নয়, চার ধাম যাত্রাই যেন স্থগিত করে রাখা হয়, আবেদন তাঁর।

উত্তরাখণ্ড সরকারের কাছে বদ্রীনাথ মন্দিরের প্রধান পুরোহিত রাওয়াল ইশ্বরী প্রসাদ নাম্বুদ্রি এই আবেদন জানিয়েছেন। উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াতকে চিঠি লিখে বদ্রীনাথ যাত্রার স্থগিতাদেশের আবেদন করেছেন তিনি।

এর আগে উত্তরাখন্ড রাজ্য সরকার জানিয়েছিল যে, ৮ ই জুনের পর অল্প সংখ্যক পূণ্যার্থী নিয়ে শুরু করা হবে চারধাম যাত্রা। কিন্তু এরপরেই উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াতের কাছে একটি চিঠি লিখে পাঠানো হয়েছে। সেই চিঠিতে বলা হয়েছে যে, এখনই চারধাম যাত্রা বন্ধ রাখা হোক।

যে চিঠি মুখ্যমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে, তাতে ২৪জন সই করেছেন। সই রয়েছে প্রধান পুরোহিতেরও। করোনা সংক্রমণ যাতে কোনওভাবেই ছড়িয়ে না পড়ে, তার জন্য এই আবেদন বলে খবর।

এর আগে ১৫ই মে ভোর ৪টে ৩০ মিনিটে খুলে যায় বদ্রীনাথ মন্দিরের দরজা। তবে মূল পুরোহিতকে নিয়ে মাত্র ২৭ জন মন্দিরে ঢুকতে পারেন বলে জানা যায়।

উল্লেখ্য, শীতকালে ছয়মাস বন্ধ থাকার পর এপ্রিলের ২৯ তারিখে কেদারনাথ মন্দিরের দরজা খুলে যায়। তবে করোনা লকডাউনের জন্য কোনও ভক্তদের সেখানে ঢোকার অনুমতি দেওয়া হয়নি। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত আগেই জানিয়েছিলেন, বদ্রীনাথের দরজা এদিন খুলে দেওয়া হবে। তবে কোনও পূণ্যার্থীকে এদিন প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

Related Articles

Back to top button
Close