fbpx
কলকাতাহেডলাইন

হামলা করে ১ মাসের কোয়ারেন্টাইনে ‘ বাঘমামা’

শরণানন্দ দাস,কলকাতা: বাঘ মামা কিম্বাকে ১ মাসের কোয়ারেন্টাইনে পাঠানো হলো। না, তার করোনা হয়নি। আমেরিকার ফ্লোরিডার ‘ বিগ ক্যাট ‘ স্যাঞ্চুয়ারির বাসিন্দা এই রয়্যাল বেঙ্গল তার এনক্লোজারে ঢুকে পড়ার অপরাধে কামড়ে দেয় স্বেচ্ছাসেবিকা ৬৯ বছরের মিস ক্যান্ডি কাউজারকে। তাঁর হাত ভেঙেছে, কাঁধে ভালো রকমের ছোট লেগেছে।
ঠিক কী ঘটেছিল? সূত্রের খবর, মিস কাউছার যিনি এই অভয়ারণ্যের সঙ্গে গত ৫ বছর ধরে যুক্ত, কিম্বার এনক্লোজারে নিয়ম ভেঙে ঢুকে পড়েন। কিন্তু কেন ঢুকলেন তিনি?

জানা যাচ্ছে তিনি দেখতে এসেছিলেন পশু প্রাণিরা ঠিকঠাক খাওয়াদাওয়া করছে কী না? তখনই তাঁর নজরে পড়ে কিম্বা যেখানে খাওয়া দাওয়া করে, তার থেকে দূরে তাকে বন্ধ রাখা হয়েছে। ভিতরে ঢুকে দরজা খুলতেই গুয়েতামালা থেকে উদ্ধার করে আনা বাঘটি তাঁর হাত কামড়ে ধরে। আশেপাশে থাকা অন্য কর্মীরা মিস কাউজারকে উদ্ধার করেন। মিনিট ২০ র মধ্যে অ্যাম্বুলেন্সে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মিস কাউজার কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেছেন টিম্বার যেন কোন ক্ষতি না হয়। ‘বিগ ক্যাট’ কর্তৃপক্ষ জানিয়েছেন, সতর্কতা মূলক ব্যবস্থা হিসাবে বাঘটিকে ১ মাস কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে তাঁর আচরণে কোন অস্বাভাবিকতা দেখা যায় নি।

Related Articles

Back to top button
Close