fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বলবিন্দর সিংকে আট দিনের পুলিশ হেফাজতের নির্দেশ আদালতের

মনোজ চক্রবর্তী, হাওড়া: শিখ যুবক বলবিন্দর সিং গ্রেফতারের তীব্র নিন্দা করলেন দিল্লি শিখ গুরুদ্বারা প্রবন্ধক কমিটির সভাপতি। রবিবার তার নেতৃত্বে একটি প্রতিনিধি দল দিল্লি থেকে হাওড়া আদালতে আসেন।তারা বলবিন্দর সিং এর অবিলম্বে মুক্তির দাবি করেন।
উল্লেখ্য গত বৃহস্পতিবার বিজেপি নবান্ন অভিযান চলাকালীন বিজেপি যুব নেতা প্রেমাঙ্গু পান্ডের দেহরক্ষী বলবিন্দর সিং কে পুলিশ লাঠিচার্জ করে।তার কাছ থেকে পাওয়া যায় একটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র।অভিযোগ তার মাথার পাগড়ি খুলে দেয় পুলিশ।আর এই পাগড়ি খোলা নিয়েই বিতর্ক দানা বাধে।এনিয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং,প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং টুইট করে এর সমালোচনা করেন।
সোচ্চার হয় দিল্লি শিখ গুরুদ্বারা প্রবন্ধক কমিটি সহ বিভিন্ন শিখ সংগঠন। হাওড়ায় এসে এই কমিটির সভাপতি মনজীন্দর সিণ  সিরসা। পুলিশের সমালোচনা করেন। পাগড়িতে হাত দেওয়ার অপরাধে মামলা করার হুমকি দিয়েছে তিনি পাশাপাশি অভিযুক্ত পুলিশকর্মীকে সাসপেন্ড করার দাবি করেছেন।
আজ রাজ্যপালের সঙ্গে দেখা করবে প্রতিনিধিরা এদিকে পুলিশ হেফাজতে থাকা বলবিন্দর সিং কে সোমবার আদালতে পেশ করার কথা থাকলেও একদিন আগেই তাকে আদালতে পেশ করা হয়।চাপের মুখে পুলিশ আদালতে পেশ করতে বাধ্য হয়েছে বলে দাবি কমিটির।
এদিকে বলবিন্দর ও প্রেমাঙ্গুর আট দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয় হাওড়া আদালত। পুলিশ তদন্তের স্বার্থে নিজেদের হেফাজতে নিয়েছে বলে জানিয়েছে। এদিন আদালত চত্বরে নিরাপত্তা ছিল কঠোর।

Related Articles

Back to top button
Close