fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে একদিনে রেকর্ড ৬৬৫ আক্রান্ত, মৃত্যু বেড়ে ১৭৭

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে এক দিনে রেকর্ড ৬৬৫ জনের মধ্যে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯ হাজার ৪৫৫ জন। আর গত ২৪ ঘন্টায় আরও দু’জনের মৃত্যু হওয়ায় সর্বমোট মৃত্যু ১৭৭ জন।

রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা করোনা ভাইরাস পরিস্থিতির এই সর্বশেষ তথ্য তুলে ধরেন।

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম রোগির খোঁজ মেলে গত ৮ মার্চ। তার দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু। একদিনে এত বেশি নতুন রোগি আর কখনও বাংলাদেশে শনাক্ত হয়নি।

নাসিমা সুলতানা বলেন, কাকে সুস্থ বলা যাবে, সেই নীতিমালায় পরিবর্তন আনা হয়েছে। সে হিসেবে দেশে কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে মোট ১০৬৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

শনিবার পর্যন্ত হাসপাতালে থাকা রোগিদের মধ্যে মোট ১৭৭ জনের সুস্থ হয়ে বাড়ি ফেরার তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

অধ্যাপক নাসিমা বলেন, গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে একজন শিশু, যার বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে। অন্যজনের বয়স ৬০ বছরের বেশি। তাদের একজনের বাড়ি নারায়ণগঞ্জ, অন্যজনের বাড়ি রংপুরে।

সরকারি-বেসরকারি মিলিয়ে মোট ৩১টি ল্যাবে এখন করোনা ভাইরাস পরীক্ষা হচ্ছে জানিয়ে অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় এসব ল্যাবে ৫ হাজার ৩৬৮টি নমুনা পরীক্ষা হয়েছে।

Related Articles

Back to top button
Close