fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

জলসীমায় অনুপ্রবেশের দায়ে ভারতের ১৭ মৎস্যজীবীকে গ্রেফতার করল বাংলাদেশ

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের অপরাধে ভারতের ১৭ জেলেকে গ্রেফতার করেছে বাংলাদেশের কোস্টগার্ড। বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে বুধবার ভোরে তাদের আটক করে কোস্টগার্ড মোংলা সদর দফতর (পশ্চিম জোন)। ধৃতদের বাড়ি পশ্চিমবঙ্গের দক্ষিণ-চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানিয়েছে কোস্টগার্ডের অপারেশন আধিকারিক লে. শাহারিয়ার আলম।

বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করে মোংলা থানার অফিসার্স ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী জানান, ধৃত ভারতীয় মৎসজীবীদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

ধৃত মৎস্যজীবীরা হলেন, সুজন দাস (৪৪), কাকন দাশ (৩২), অমল বিশ্বাস (৪৫), পরিতি দাশ (৪০), তপন দাশ (২৭), সঞ্জয় দাশ (৩৩), মধুসুধন বিশ্বাস (৩৩), সুরেশ দাশ ওরফে সুরজিত (২৪), রাজু দাশ (৩০), মৃনাল দাশ (২৪), অয় দাশ (৩০), রাম দাশ (২৯), সুরজিত দাশ (১৯), কৃষ্ণ দাশ (৩৯), নিরঞ্জন মাইতি (৪৫), বিষ্ণুপদ বর (৬০) ও বিচিত্র বাড়ই (৩০)।
তাদের বিরুদ্ধে কোস্টগার্ড সদস্য এম এ রহমান বাদী হয়ে ১০৮৩ সালের অধ্যাদেশ ২২ ধারায় সমুদ্রসীমায় অবৈধভাবে প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মামলা দায়ের করেন।

আরও পড়ুন: ২৬ জানুয়ারি মুখোমুখি, মোদি-জনসন

এ সব মৎসজীবীদের ব্যবহৃত ‘এফ বি মা শিবানী’ নামে একটি ট্রলারও জব্দ করা হয়। ট্রলার থেকে উদ্ধার করা হয় প্রায় এক হাজার কেজির বেশি বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ। ওইসব মাছ নিলামে বিক্রি করা হয়েছে বলে জানা গেছে।

Related Articles

Back to top button
Close