fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

শেখ হাসিনার সরকার আধিপত্যবাদের পুতুল সরকারে পরিণত হয়েছে: মির্জা

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশের ক্ষমতাসীন শেখ হাসিনার সরকার ‘পুতুল সরকার’ হিসেবে কাজ করছে বলে অভিযোগ প্রধান বিরোধী দল বিএনপির।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন বলেছেন, আওয়ামি লিগ সরকার আধিপত্যবাদের পুতুল সরকারে পরিণত হয়েছে। তারা শুধুমাত্র তাদেরই জেন্ডা এখানে বাস্তবায়িত করছে।

শেখ হাসিনা সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে জনগণের সরকার, জনগণের প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা করা- এটাই হবে আমাদের উদ্দেশ্য ও লক্ষ্য। এ লক্ষ্য সফলে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান মির্জা।

বুধবার বিকেলে বিএনপি প্রধান খালেদা জিয়ার কারাবন্দি দিবস উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

১/১১‘র সরকারের আমলে ২০০৭ সালে ২ সেপ্টেম্বর প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে গ্রেফতার করা হয়। এরপর থেকে এই দিনটি বিএনপি কারাবন্দি দিবস হিসেবে পালন করে আসছে। দিবসটি উপলক্ষে বিএনপির উদ্যোগে এ ভার্চুয়াল আলোচনা সভা হয়।

বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় খালেদা জিয়া অবদানের কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী একজন ক্যারিশমেটিক লিডার। তিনি তো ছিলেন হ্যামিলনের বংশীবাধক। লন্ডন থেকে আসলেন, রোহিঙ্গারা এসে গেছে তখন। আমরা তাকে বললাম, আপনার একবার রোহিঙ্গা ক্যাম্প ভিজিট করা দরকার। তিনি রাজি হলেন। আমরা কক্সবাজারে গেলাম। পথে পথে লক্ষ লক্ষ মানুষ যাওয়ার সময়ে এবং ফেরার সময়েও। আমাদের নেত্রীকে নতুন করে উজ্জীবিত করেছে যে মানুষ তার সঙ্গে আছে, এখনো আছে। আমার বিশ্বাস এই মানুষগুলোকে সংগঠিত করে আমরা যদি রাজপথে নামতে পারি এই গণতন্ত্র বিরোধী সরকারকে সরাতে পারব।

বিএনপি বিরুদ্ধে নানা ষড়যন্ত্রের কথা তুলে ধরে তিনি বলেন, তারা ষড়যন্ত্রমূলকভাবে বিভিন্ন নাটক তৈরি করেছে। ১/১১‘র সেনা সমর্থিত সরকার তৈরি হয়েছে। দুই বছর সম্পূর্ণ অসাংবিধানিকভাবে সরকার নিয়ে গেছে তারা। তারপর একটা নির্বাচন অনুষ্ঠিত করেছে যে নির্বাচনটা ছিল ষড়যন্ত্রমূলক। কিন্তু দেশনেত্রী খালেদা জিয়া একবারের জন্যও মাথা নোয়াননি।

Related Articles

Back to top button
Close