fbpx
হেডলাইন

এবার সরাসরি ফ্লাইট সিলেট-লন্ডন রুটে! সুবিধা পাবেন অসমের বরাকবাসীরাও

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: সিলেট-লন্ডন রুটে আগামী রবিবার থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনস থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে ফ্লাইট চালু উপলক্ষে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে রবিবার সকালে সংবাদ ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে। ব্রিফিংয়ে বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এই রুটে ফ্লাইট চালু হলে সিলেটের মানুষের পাশাপাশি বরাক উপত্যকা ও মেঘালয় সহ উত্তর-পূর্বের মানুষদের সুবিধা হবে। এ অঞ্চলের মানুষরা সিলেট হয়ে সরাসরি লন্ডন যেতে পারবে। এতে সময় ও অর্থ সাশ্রয় হবে বলে সূত্রের খবর।

সূত্রটি জানায়, এই রুট চালু হওয়া অসমের বরাক উপত্যকা ও মেঘালয়ের লন্ডনগ্রামী যাত্রীরা সুবিধা পাবেন সবচেয়ে বেশি। সীমান্ত পার হয়েই সিলেট বিমানবন্দরে গিয়ে যেতে পারবেন তারা। এক্ষেত্রে তাদের দিল্লি বা মুম্বাই যেতে হবে না।

করোনা মহামারির আগে বিমান বাংলাদেশ লন্ডনে প্রতি সপ্তাহে চারটি ও ম্যানচেস্টারে তিনটি করে ফ্লাইট পরিচালনা করেছে। ফিরতি ফ্লাইটগুলো সিলেট হয়ে ঢাকায় এসে সরাসরি যুক্তরাজ্যের এই দুটি রুটে আবার যেত। কিন্তু করোনার কারণে যাত্রী কমে যাওয়ায় ১৬ জুলাইয়ের পর বিমানের লন্ডন ফ্লাইট বন্ধ হয়ে যায়। এক মাস পর ১০ আগস্ট থেকে ঢাকা-লন্ডন রুটে প্রতি সপ্তাহে একটি করে ফ্লাইট চালু করে বিমান।

সিলেটের যাত্রীদের বিমানের অভ্যন্তরীণ রুটের ফ্লাইটে করে ঢাকায় এনে ইমিগ্রেশনের কার্যক্রম করানো হতো। এ নিয়ে সিলেট থেকে যাওয়া যুক্তরাজ্যপ্রবাসীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

Related Articles

Back to top button
Close