fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

এবার এটিএমে টাকা তোলার ক্ষেত্রে বড়সড় বদল আসতে চলেছে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  আবার ফিরে আসছে পুরনো নিয়ম। পুরনো নিয়মেই এবার এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে বাড়তি চার্জ দিতে হবে গ্রাহকদের। অর্থাৎ নির্দিষ্ট সংখ্যক লেনদেনের পর টাকা কাটা শুরু করবে ব্যাঙ্ক। দেশজুড়ে লকডাউনের মধ্যে এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে বেশকিছু ছাড় ঘোষণা করেছিল ব্যাঙ্কগুলি। গত তিনমাস এটিএম থেকে যতবার খুশি টাকা তোলা যেত। এর জন্য কোনও বাড়তি চার্জ দিতে হত না গ্রাহকদের। ৩০ জুন সেই ছাড়ের মেয়াদ শেষ হচ্ছে। কিন্তু ১ জুলাইয়ের পর থেকে আর অ্যাকাউন্টে ন্যুনতম ব্যালেন্স রাখা বাধ্যতামূলক থাকছে না।

লকডাউনের আগে স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের একমাসে ৮ বার এটিএমের মাধ্যমে লেনদেনে ছাড় দিত। ৫ বার ব্যাঙ্কের নিজস্ব এটিএমে এবং তিনবার অন্য ব্যাঙ্কের এটিএমে বিনামূল্যে টাকা তোলা যেত। তার থেকে বেশিবার টাকা তুললে প্রতিবার ২০ টাকা সঙ্গে চার্জ দিতে হত। লকডাউন জারি হওয়ার পর গত তিনমাস ব্যাঙ্কগুলি সেই চার্জ নেয়নি। গত তিনমাস এটিএম থেকে যতবার খুশি টাকা তুলেছিলেন গ্রাহকরা। সেইক্ষেত্রে কোনও বাড়তি চার্জ নেওয়া হয়নি গ্রাহকদের থেকে। ১ জুলাইয়ের পর থেকে ফের আগের নিয়মে চার্জ কাটা হবে।

স্টেট ব্যাঙ্কের মতন অন্য ব্যাঙ্কগুলিও তাঁদের এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে বড়সড় রদবদল আনতে চলছে। অন্য ব্যাঙ্কগুলিও পুরনো নিয়ম অনুযায়ী গ্রাহকদের থেকে চার্জ নেবে।

Related Articles

Back to top button
Close