fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বাড়ানো হল ব্যাঙ্কের সময়সীমা! এবার পরিষেবা মিলবে দুই শনিবারেও: নবান্ন

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় বেড়ে যাচ্ছে ব্যাঙ্কের সময়সীমা। বৃহস্পতিবার রাতে নবান্নের তরফে এক নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, এখন থেকে প্রত্যেক মাসে দ্বিতীয় ও চতুর্থ শনিবার ছাড়া ব্যাঙ্ক খোলা থাকবে। শুধু তাই নয়, এখন থেকে দুপুর ২ টোর বদলে বিকেল ৪ টে পর্যন্তই খোলা থাকবে ব্যাঙ্ক। তবে গ্রাহকদের সমস্ত স্বাস্থ্যবিধি মেনে তবেই ব্যাঙ্কে প্রবেশ করতে হবে।

প্রসঙ্গত, একটা সময়ে হাসপাতালে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় এবং তাদেরই আত্মীয়-স্বজন ব্যাঙ্কে টাকা তুলতে ভিড় করায় ব্যাঙ্ক গুলিতে ছড়িয়ে পড়েছিল করোনা সংক্রমণ। ফলে মৃত্যুও হয়েছিল বেশ কয়েক জন ব্যাঙ্ককর্মীর। ফলে তাদের আবেদন মেনেই ২০ জুলাই ঘোষিত সিদ্ধান্তে সপ্তাহে ৫ দিন পরিষেবা ঘোষণার পাশাপাশি সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ব্যাঙ্ক খোলা রাখার কথা হয়েছিল। তবে এবার সেই সিদ্ধান্তে বদল ঘটাল রাজ্য সরকার। জানিয়ে দেওয়া হল, আগের মতোই শনিবারও পরিষেবা পাবেন গ্রাহকরা।

এর ফলে আরও বেশি সংখ্যক গ্রাহকরা তাদের প্রয়োজন মেটাতে পারবেন। তার ফলে পরোক্ষে লাভ হবে রাজ্যের কোষাগারেরও। তবে আগের মত মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close