fbpx
গুরুত্বপূর্ণদেশবিনোদনহেডলাইন

আকাশে বিষাদের সুর, মুম্বইয়ে সম্পন্ন হল বাপ্পি লাহিড়ীর অন্ত্যোষ্টিক্রিয়া

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ ১৯ বছর বয়সে মুম্বইয়ের সাগর পারে যে যুদ্ধ শুরু হয়েছিল প্রবাদপ্রতিম শিল্পী বাপ্পি লাহিড়ীর, আজ সে লড়াই থেমে গেল। আজ ডিস্কো কিং-য়ের মিউজিকের রিদিমে মেতে উঠল না মুম্বইনগরী। আজ আকাশ মুখ ঢেকেছে বিষাদের সুরে। আজ তাঁদের প্রিয় বাপ্পি দা শেষ বিদায় জানাতে রাস্তায় শুধুই অগণিত মানুষের ঢল। একাধিক সেলেবরা এসেছেন তাদের প্রিয় সুরকার, শিল্পী বাপ্পি লাহিড়ীকে অন্তিমশ্রদ্ধা জানাতে।

বেলা পৌনে একটা। পবনহংস শ্মশানে প্রস্তুত চিতা। বাপ্পি লাহিড়ীর শেষকৃত্য করলেন পুত্র বাপ্পা। মুখাগ্নি করার সময়ে আর নিজেকে ধরে রাখতে পারলেন না। অঝোরে কেঁদে ফেলেন তিনি। একাধিক পুরোহিতের বৈদিম মন্ত্রাচ্চারণের মাধ্যমে শেষ হল অন্ত্যোষ্টিক্রিয়া।

বেলা একটা নাগাদ মুখাগ্নি হয়। পঞ্চভূতে বিলীন হলেন প্রবাদপ্রতীম সঙ্গীতশিল্পী। শেষকৃত্যে যোগ দিতে শ্মশানে উপস্থিত ছিলেন বিদ্যা বালন, মিকা সিং, ভূষণ কুমার, অলকা ইয়াগনিক, ইলা অরুণ থেকে শুরু করে ইন্ডাস্ট্রির আরও অনেকে। অসংখ্য অনুরাগীদের ভীড়। ফুলের মালায় সেজে উঠেছে শববাহী গাড়ি। স্বজন হারানোর আর্তি চারপাশে। শুরু হল শেষযাত্রা। বাবাকে শেষযাত্রায় কাঁধ দিলেন বাপ্পা। বাবার প্রয়াণের খবর শুনেই আমেরিকা থেকে স্ত্রীকে সঙ্গে গিয়ে মুম্বই ছুটে আসেন বাপ্পা।

মঙ্গলবার রাত ১২ নাগাদ জুহুর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সকলের প্রিয় বাপ্পি লাহিড়ী। মাত্র ৬৯ বছর বয়সে জীবনাবসান হল এই প্রবাদপ্রতিম শিল্পীর।

Related Articles

Back to top button
Close