fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মোবাইল অ্যাপের সূচনা করলেন বারাসাত পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়

শ্যাম বিশ্বাস, উত্তর ২৪ পরগনা: উত্তর ২৪ পরগনার বারাসাতের জেলা পুলিশ সুপার দফতরে সাংবাদিক সম্মেলন করে সুরক্ষা নামক মোবাইল অ্যাপ্লিকেশন পরিষেবার আনুষ্ঠানিক সূচনা করলেন জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।

মানুষের কথা ভেবে, মানুষের সুরক্ষার্থে এই অ্যাপ্লিকেশনের সূচনা। গুগল স্টোরে পাওয়া যাবে এই অ্যাপ্লিকেশন, যেখান থেকে সুরক্ষা বারাসাত ডিস্ট্রিক্ট পুলিশ লিখে সহজেই মানুষ সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবে বলে জানালেন জেলা পুলিশ সুপার।

[আরও পড়ুন- করোনা সংক্রমণ রুখতে, ইছামতি বিসর্জন বন্ধের সিদ্ধান্ত পৌরসভা]

পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় জানান, মানুষ যদি কোনও বিপদে থাকে, পুলিশের সাহায্য দরকার,  তাহলে মোবাইল অ্যাপ্লিকেশনটিতে SOS বাটনটিতে প্রেস করলে তৎক্ষণাৎ একটি মেসেজ নিকটবর্তী কোনও স্পেশাল পুলিশ অফিসারের মোবাইলে নোটিফিকেশন যাবে, সঙ্গে নিকটবর্তী দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক ও জেলা পুলিশের সার্ভার কন্ট্রোল রুমে পৌঁছে যাবে। এরফলে খুব দ্রুত এই মেসেজের পরিপ্রেক্ষিতে পদক্ষেপ গ্রহণ করা যাবে। এই মুহূর্তে চারটে পুলিশ থানার অন্তর্গত এলাকায় এই পরিষেবা শুরু হবে এবং খুব দ্রুত সমগ্র জেলায় এই পরিষেবা চালু হবে।

পাশাপাশি জেলার বাইরেও কোনও ব্যক্তি যদি এই পরিষেবা ডাউনলোড করে এসওএস বটন প্রেস করে, তৎক্ষনাত তার বর্তমান অবস্থান ও পুলিশ থানার নোটিফিকেশন আমাদের কাছে চলে আসবে, ফলে আমরা সহজেই সেই পুলিশ থানায় ফিডব্যাক দিতে পারব বলে জানালেন বারাসাত জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।

 

Related Articles

Back to top button
Close