fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ব্যারাকপুরে কমিউনিটি স্প্রেড করেনি : পুলিশ কমিশনার

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: করোনা ভাইরাসের প্রকোপ বাড়ছে চারদিকেই। তবে করোনার প্রকোপ স্বত্বেও আশার কথা শুনিয়েছেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা । তিনি রবিবার সাংবাদিকদের বলেন, “ব্যারাকপুর মহকুমায় করোনা রোগীদের সংখ্যা বাড়লেও এখনো কমিউনিটি স্প্রেড করেনি । কনটাইনমেন্ট অঞ্চলে করোনা রোগে আক্রান্তের বাড়ি থেকে অন্য প্রতিবেশীর বাড়িতে একটাও করোনার প্রকোপ দেখা যায় নি । যারা পুরনো রোগ নিয়ে বা ডায়ালাসিসের অসুখ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন, তাদের মধ্যে করোনা সংক্রমন বেশি হচ্ছে । এছাড়া যারা ফ্রন্ট লাইন ফাইটার, যারা হাসপাতালে করোনা রোগীদের নিয়ে কাজ করছেন, কিছু কিছু ক্ষেত্রে সেই সব চিকিৎসা কর্মীদের মধ্যে করোনা সংক্রমিত হচ্ছে । সাধারন ভাবে বলতে পারি, মানুষ এখন প্রশাসনকে সহায়তা করছে । অনেক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে আসছে ।  দূরত্ব বজায় রাখা এবং লোকজনের বাড়ি থেকে কাউকে না বেরোনো আর্জি জানিয়েছেন কমিশনার।

এদিন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা গান্ধী প্রেম নিবাসে উপস্থিত হয়ে নিজেই রোগীদের মধ্যে মাস্ক ও খাবার বিতরন করলেন এদিন । সুস্থ হওয়া লেপ্রসি রোগীদের বস্ত্র উৎপাদন কেন্দ্র ঘুরে দেখলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার।

ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা সাংবাদিকদের বলেন, “এই লেপ্রসি সেন্টারে এসে আমি বুঝতে পারলাম কিভাবে কঠিন পরিস্থিতির মোকাবিলা করে জয় পাওয়া যায় । যেভাবে এখানকার রোগীরা সুস্থ হয়ে ফের বস্ত্র উৎপাদন করছে, তা নজির বিহীন । রোগের বিরুদ্ধে লড়াই করে জেতার অনুপ্রেরণা পেলাম এই লেপ্রসি সেন্টারে এসে । বর্তমান কোভিড আক্রান্ত রোগীদের ও এভাবেই ঘুরে দাঁড়াতে হবে ।”

Related Articles

Back to top button
Close