fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বসিরহাট জেলা পুলিশের উদ্যোগে অনলাইনে প্রতিমা দর্শনের ব্যবস্থা

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: অনলাইনে প্রতিমা দর্শনের ব্যবস্থা করবে বসিরহাট পুলিশ। পুলিশের উদ্যোগে এবার দর্শনার্থীদের প্রতিমা দর্শন করার উদ্যোগ নেয়া হয়েছে’। কলকাতা সহ উত্তর ২৪ পরগনা জেলা জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে উদ্বেগ প্রকাশ স্বয়ং পুলিশ সুপারের। দুর্গাপুজোর এই কটাদিন প্রশাসনের কাছে করোনা আক্রান্ত কমানোর জন্য শপথ নিল জেলা প্রশাসন সঙ্গে পুজো উদ্যোক্তারা।

বসিরহাট মহকুমা ১০৯৬ রেজিস্ট্রেশন ক্লাব অংশগ্রহণ করলেন, এদিন বসিরহাট থানায় পুলিশ সুপার কংকর প্রসাদ বারুই, অতিরিক্ত পুলিশ সুপার চন্দন ঘোষ, মহকুমার শাসক বিবেক ভস্মে, বসিরহাট পৌর প্রশাসক তপন সরকার, বিধায়ক দিপেন্দু বিশ্বাস সহ পুজো উদ্যোক্তারা।

এদিন পুলিশ সুপার বলেন, বসিরহাট মহকুমা পুজোর গাইড  ম্যাপ উদ্বোধন করেন পুজোর দিনে করোনা সংক্রমণ রুখতে শপথ নেন। মূলত বাদুড়িয়া বসিরহাট টাকি শহরগুলো পুজো উদ্যোক্তাদের, বর্তমানে কি করোনা সংক্রমণ যাতে না ছড়ায় এগারোটা নির্দেশিকা জারি করেন পুলিশ প্রশাসন। তার পাশাপাশি বলেন অনেক ক্লাব তিন দিক প্যান্ডেল খোলা রাখছে না, আমরা যেকোনও সময় প্রশাসনের তরফ থেকে বিভিন্ন জায়গায় পরিদর্শন করব। আপনারা সুস্থ থাকলে আমরা সুস্থ থাকব। পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত সবাই সুস্থ থাকবে, মানুষ বাঁচবে।

আরও পড়ুন:দিলীপ ঘোষের আরোগ্য কামনায় বিশেষ হোম-যজ্ঞ তমলুকে

 টোটো, মোটর চালিত ভ্যান, মালবাহী গাড়ি, লরি, বাস দুপুর দুটোর পর থেকে চলবে না এই সব যানবাহন গুলি। স্যানিটাইজার মাক্স সামাজিক দূরত্ব বিধি মেনে প্রতিমা দর্শন করানোর ‍ব্যবস্থা করতে হবে।

প্রতিমা বিসর্জনের বিধিনিষেধ, বহু প্রাচীন ঐতিহ্য সংস্কৃতি মেনে ইছামতি নদীতে বিসর্জন হয়, তাই হবে। এবার বিসর্জনের  সময়সীমা চারদিন ধরে হবে। প্রতিমার সঙ্গে নৌকায় ৫ থেকে ১০ জনের বেশি ওঠা যাবে না।প্রশাসনের বক্তব্য, করোনা সংক্রমণ যে করেই হোক  রুখতে হবে, তার জন্য পুলিশ প্রশাসন সব রকম ভাবে সহযোগিতা করবে।

বসিরহাট থানার পক্ষ থেকে বসিরহাট মহকুমা জুড়ে ১১০টি ক্লাবের হাতে ৫০, হাজার টাকার চেক তুলে দিলেন বসিরহাট জেলা পুলিশের এসপি কংকর প্রসাদ বারুই।

 

 

Related Articles

Back to top button
Close