fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বিজেপির নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র সাঁতরাগাছি, হেস্টিংস মোড়, হাওড়া ময়দান

পুলিশের সঙ্গে সংঘর্ষে অসুস্থ হয়ে পড়ন রাজু বন্দোপাধ্যায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিজেপির নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র সাঁতরাগাছি, হেস্টিংস মোড়, হাওড়া ময়দান।  নবান্নের মূল অভিমুথ হেস্টিংস পুলিশি ঘেরাটোপে অবরুদ্ধ। সাঁতরাগাছি, হেস্টিংস মোড়ে পুলিশের লাঠিচার্জ। রীতিমতো রণক্ষেত্র হয়ে উঠেছে এই তিনটি এলাকা। রাস্তায় বসে নেতা এবং কর্মীরা অবরোধ করছেন। পুলিশের সঙ্গে নেতা এবং কর্মীদের বচসাও শুরু হয়েছে। বিজেপি কর্মীদের মিছিল আটকাতে তত্‍পর পুলিশ। হেস্টিংস মোড়ে দ্বিতীয় সেতুতে ওঠার মুখেই পুলিশের ব্যারিকেড। হেস্টিংসের মিছিলকে আটকানোর পরিকল্পনা পুলিশের। কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, লকেট চট্টোপাধ্যায়, অর্জুন সিং রয়েছেন এই মিছিলে। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ। পাল্টা লঠিচার্জ করে পুলিশ। ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। জলকামান দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা। পুলিশের লাঠির আঘাতে আহত বেশ কয়েকজন বিজেপি নেতা-কর্মী। রাজু বন্দ্যোপাধ্যায় অসুস্থবোধ করেন ।

কিন্তু সায়ন্তন বসু, সৌমিত্র খাঁয়ের মত নেতারা মিছিল ফিরিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে নাকচ করে দেয়। সর্মথকদের সঙ্গে পুলিশের বচসা শুরু হয়, যা পরবর্তীকালে হাতাহাতি এবং লাঠি চার্জে পরিবর্তিত হয়। বিভিন্ন জায়গায় সমর্থকেরা পুলিশকে লক্ষ্য করে ইট ছোঁড়া হয়েছে। আত্মরক্ষার স্বার্থে পুলিশ জলকামান ছোঁড়ে এবং পরিস্থিতি নিয়ন্ত্রন করতে কাঁদানে গ্যাস ছাড়া হয়। হাওড়ার সাতরাগাছি এলাকায় বিক্ষোভকারিদের ছত্রভঙ্গ করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে অসুস্থ হয়ে পড়ন রাজু বন্দোপাধ্যায়। রাস্তায় মিছিল আটকাতে রঙ মেশানো জল ছোঁড়া হয়। সেই জলের আঘাতে তিনি অসুস্থ হয়ে পড়েন, রাস্তায় শুয়ে পরেন। অন্যদিকে বিজেপি নেতা সব্যসাচী দত্ত হেস্টিংসের রাস্তায় বসে অবরোধ বিক্ষোভ করতে গিয়ে বলেন, বিজেপিকে ভয় পেয়ে পুলিশকে দিয়ে করাচ্ছে। আগে সিপিএম এরকম করেছিল, এখন তৃনমূল করছে। এরা সব পুলিশের লোক।

আরও পড়ুন: বিজেপির নবান্ন অভিযান: ‘দুর্নীতিমুক্ত করতে পুরো রাজ্য সরকারের স্যানিটাইজেশন হোক’, কটাক্ষ কৈলাসের

রাজ্যের তরফে অনুমতি দেওয়া হয়নি নবান্ন অভিযানের । শিল্প, কর্মসংস্থান, আইনশৃঙ্খলা-সহ একাধিক দাবিতে বিজেপির যুব মোর্চার নবান্ন অভিযান কর্মসূচি। সঙ্গে রয়েছে টিটাগড়ের বিজেপি নেতা মণীশ শুক্লা খুনের ইস্যুও। নবান্ন অভিযান ঘিরে উত্তপ্ত রাজ্য রাজনীতি। এদিকে, স্যানিটাইজেশনের জন্য বৃহস্পতি ও শুক্রবার বন্ধ নবান্ন। বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় , অরবিন্দ মেননরা জানিয়ে দিয়েছেন , কর্মসূচি সফল করতে চেষ্টার ত্রুটি থাকবে না ।সেই অনুযায়ী কোমর বাঁধছে পুলিশ ।

 

 

Related Articles

Back to top button
Close