fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সাবধান ! মেখলিগঞ্জের রাস্তায় করোনা ভাইরাস, ছবি এঁকে প্রচার 

বিজয় চন্দ্র বর্মন, মেখলিগঞ্জ: সকলে সাবধান হোন, কারন মেখলিগঞ্জের রাস্তায় রাস্তায় এখন বিরাজ করছে করোনা ভাইরাস। রাস্তা আগলে রয়েছে করোনা ভাইরাস। মানুষকে ছুঁয়ে সংক্রামিত করার জন্য সে উদগ্রীব হয়ে রয়েছে। হাজার হাজার বছর ধরে অভুক্ত থাকা মানুষ খেকো জানোয়ারের মতো লক লক করছে তার জিহ্বা। তবে কোচবিহার জেলার মেখলিগঞ্জের রাস্তার করোনা ভাইরাস এখনও নিজে সাক্ষাৎ হাজির না হলেও প্রশাসনের মাধ্যমে তার ছবি পাঠিয়ে দিয়েছে সকলকে দেখার জন্য। প্রশাসনও সেটা সবাইকে প্রদর্শনের ব্যবস্থা করছে।

বুধবার দিন মেখলিগঞ্জের রানিরহাট – ধূপগুড়ি এবং রানিরহাট – চ্যাংড়াবান্ধা পাকা রাস্তার ওপর সেই করোনা ভাইরাসের ছবি এঁকে এবং বিভিন্ন সাবধান বানি লিখে প্রচারাভিযান চালালো রানিরহাট গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। মেখলিগঞ্জ ব্লক প্রশাসনের নির্দেশে এভাবেই রাস্তার ওপর করোনা নিয়ে প্রচার অভিযান চালাচ্ছে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। আর এ কাজে দায়িত্ব সামলাচ্ছেন সিএফভিসিটি, ভিবিডিসি এবং ভিআরপি কর্মীরা। বুধবার রং তুলি দিয়ে পাকা রাস্তার ওপর সুন্দর ভাবে ফুটিয়ে তুললেন করোনা ভাইরাসের ছবি। তার সাথে লিখে দেওয়া হচ্ছে নানান সচেতনতা মূলক বানি।

আরও পড়ুন: ভারত-বাংলাদেশ সীমান্তে জীবাণু মুক্ত রাখতে কৃষকদের স্যানিটাইস

করোনা ভাইরাসের হাত থেকে দেশ জুড়ে চলছে লক ডাউন। এই লক ডাউনই পারে আমাদের করোনার সংক্রমনের হাত থেকে মুক্তি দিতে। দেশের মানুষকে বাঁচাতে তাই সরকার জারি করেছে লক ডাউন ও বিভিন্ন নির্দেশিকা। কিন্তু লোকজন তবুও লক ডাউন ভেঙ্গে প্রতিনিয়ত চলাচল ও জমায়েত করছে। আর এটাই ক্রমঃশ করোনা সংক্রমনের সম্ভাবনাকে প্রকট করে তুলছে। আমাদের দেশে দুই দফার লক ডাউন প্রায় শেষের দিকে। অথচ আমরা কিন্তু এখনও বিপদ মুক্ত হতে পারলাম না। তাই তৃতীয় দফার লক ডাউন নিয়ে চলছে চিন্তা ভাবনা।

সম্ভবত আরও বৃদ্ধি পেতে পারে লক ডাউনের মেয়াদ। তাই করোনা নিয়ে সচেতনতায় আরও বেশি করে জোর দিয়েছে প্রশাসন। বিভিন্ন স্থানে জমায়েত রুখতে যেমন পুলিশি টহলদারি চলছে , তেমনি বিভিন্ন রাস্তায় বসানো হয়েছে নাকা চেক পোষ্ট। রানিরহাট গ্রাম পঞ্চায়েতের প্রধান ফুলেশ্বর রায় জানিয়েছেন, করোনা মোকাবিলায় রাজ্য ও কেন্দ্র সরকার যেভাবে প্রতিরোধ গড়ে তুলেছে সেটাকে সমর্থন জানিয়েই আমরাও বিভিন্ন অভিযান চালাচ্ছি।

Related Articles

Back to top button
Close