fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

পরবর্তী অতিমারীর জন্য তৈরি থাকুন: WHO

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মারণ করোনা ভাইরাস নিয়ে ফের একবার মুখ খুললেন হু প্রধান টেড্রোস আডানোম গেব্রিয়াসুস।  পরের অতিমারীর জন্য এখন থেকেই প্রস্তুত হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

          আরও পড়ুন: বারবার সংঘর্ষ, এবার চিনকে ‘শিক্ষা’ দিতে আসছে অ্যাপাচে হেলিকপ্টার

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু-এর কর্ণধার টেড্রোস আডানোম গেব্রিয়াসুস বলেন, ‘করোনার আগেও বিশ্বে অতিমারীর প্রকোপ দেখা দিয়েছে এবং করোনার পরেও তা দেখা দেবে। করোনাভাইরাস মানব সভ্যতার শেষ অতিমারী নয়। ইতিহাস আমাদের শিখিয়েছে যে সংক্রমণ এবং অতিমারী আমাদের জীবনের অঙ্গ। কিন্তু পরের অতিমারীর আসার আমাদের আরও একটু ভালো ভাবে প্রস্তুত হয়ে থাকতে হবে। তার জন্য সব দেশকে তাদের গণস্বাস্থ্য পরিকাঠামো আরও উন্নত করতে হবে।’

                      আরও পড়ুন: সুখবর, দীর্ঘ ৬ মাস পর ফের খুলছে তাজমহল

প্রসঙ্গত, করোনাভাইরাসে এখনও পর্যন্ত গোটা বিশ্বে আক্রান্ত হয়েছেন ২,৭৩,৩২,৫৩২ জন। করোনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮,৯২,৪৪১ জনের। এর মধ্যে দ্বিতীয় অতিমারীর জন্য প্রস্তুত হতে বলল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সোমবার সংক্রমণ কমলেও দেশে এবার একদিনের মৃত্যুতে রেকর্ড, গত ২৪ ঘণ্টায় করোনার বলি ১১৩৩। সেই কারণে এখন থেকেই বিশ্বের সমস্ত দেশকে গণস্বাস্থ্য ব্যবস্থা আরও উন্নত করার পরামর্শ দেন তিনি। করোনা আমাদের বড় শিক্ষা দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন হু প্রধান।

 

Related Articles

Back to top button
Close