fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

স্বাধীনতা দিবসের প্রাক্কালে জোর নজরদারি ভারত-বাংলাদেশ সীমান্তে, চলছে নাকা চেকিং

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: ৭৪ তম স্বাধীনতা দিবসে ভারত-বাংলাদেশ সীমান্তের নদীপথ ও ইছামতি ব্রিজে চলছে কড়া নজরদারি। বসিরহাট মহাকুমার ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকাগুলি, বিএসএফ ও পুলিশ নজরদারি শুরু করেছে উওর ২৪ পরগনা বেনাপোল সীমান্ত থেকে শুরু করে স্বরূপনগর, হিঙ্গলগঞ্জ, সামসেন নগর পর্যন্ত মোট ২৯৫ কিলোমিটার সীমান্ত এরিয়ার মধ্যে স্থলপথ রয়েছে ১৪০ কিলোমিটার জলপথ ১৫৫ কিলোমিটার জল ও স্থল পথে নজরদারি শুরু করেছে। চলছে সীমান্তরক্ষী বাহিনীর টহল। সীমান্তের জিরো পয়েন্ট রাস্তা দিয়ে সাধারণ মানুষের যাতোয়াতের বিধিনিষেধ জারি করেছে সীমান্তরক্ষী বাহিনী। চলছে নাকা চেকিং বিএসএফের পক্ষ থেকে।

আরও পড়ুন:সংক্রমণ রুখতে ধূমপান বন্ধ হল স্পেনে  

বসিরহাটের সীমান্তবর্তী গ্রাম পানিতর, ঘোজাডাঙ্গা, তারালী, হাকিমপুর সহ বিভিন্ন সীমন্ত যাওয়া-আসার পথে নাশকতা যাতে না ঘটাতে পারে তার জন্য সবরকম ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। পাশাপাশি রাজ্য পুলিশ ইছামতি ব্রিজ, বনবিবি সেতু, কাটাখালি ব্রিজগুলোতে আজ শুক্রবার সকাল থেকে কড়া নজরদারি শুরু করেছে, বিশেষ করে ভারত বাংলাদেশ সীমান্তবর্তী জিরো পয়েন্ট এলাকা গুলোতে। কোথাও বা কাঁটাতার, আবার কোথাও বা কাঁটাতার নেই। এছাড়া বেশ কিছু জায়গা জলপথে ব্যবহার করছে চোরাচালানকারী থেকে শুরু করে জঙ্গিরা। হিঙ্গলগঞ্জের রায়মঙ্গল, কালিন্দী সহ বিভিন্ন নদীতে স্পিডবোটে পাহারা দিচ্ছে সীমান্তরক্ষী বাহিনী।

আরও পড়ুন:রক্ষণাবেক্ষণের অভাব, ফল ধরলেও লাউদোহায় অযত্নে নষ্ট হচ্ছে সাধের ড্রাগন ফ্রুটের বাগান

ডাঙাপথে চলছে নজরদারি। নদীর ধারে বাঁধের উপরে চলছে কঠোর পাহারা। সন্ধ্যে নামতেই চোরাপথগুলি ব্যবহার করে জঙ্গি সংগঠন থেকে শুরু করে চোরাচালানকারীরা। আর সেই সব জায়গায় ১৫ আগস্টের আগে সীমান্তরক্ষী বাহিনীরা কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলেছে, দিনরাত এক করে। যাতে এদেশে ঢুকে জঙ্গি সংগঠনের কোনওরকম ভাবে বিস্ফোরণ ঘটাতে না পারে সেদিকে কঠোর দৃষ্টি রেখেছে সীমান্তরক্ষী বাহিনীরা।

Related Articles

Back to top button
Close