fbpx
অসমগুরুত্বপূর্ণহেডলাইন

বিধানসভা নির্বাচনের আগেই উত্তপ্ত মণিপুর, রাজনৈতিক হিংসায় জড়াল বিজেপি ও এনপিপি

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ বিধানসভার নির্বাচনের আগেই রাজনৈতিক সংঘর্ষকে ঘিরে উত্তপ্ত মণিপুর। শুক্রবার সেই ঘটনার সূত্রপাত হয়। পূর্ব ইম্ফল জেলার আন্দ্রো নির্বাচনী এলাকায় গত শুক্রবার সন্ধে থেকেই বিজেপি এবং এনপিপি এর সমর্থকদের মধ্যে রাজনৈতিক  সংঘর্ষ বাধে। এই ঘটনায় কমপক্ষে ৭ জন আহত হন। এছাড়াও ৬ টি বাড়ি এবং ৫ টি গাড়িরও ক্ষতি হয়েছে বলে সূত্রের খবর। আহত হন  এনপিপি প্রার্থী সঞ্জয়া সিংয়ের বাবা এল শ্যামজাই এবং প্রাক্তন বিধায়ক ও বিজেপি প্রার্থী টি শ্যামকুমারের গাড়ি চালক। দুজনেই গুলিবিদ্ধ হন। বিজেপির আন্দ্রো মণ্ডলের ভারপ্রাপ্ত সভাপতি মেইহাউবাম বাবুও এই সংঘর্ষের সময় আহত হয়েছিলেন। শুক্রবার রাতে ৭ জনকেই ইম্ফলের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং জানিয়েছেন, যে আন্দ্রো বিধানসভা কেন্দ্রের প্রাক-নির্বাচনের সহিংসতার তদন্ত শুরু করা হয়েছে তবে বিজেপির কোনও সমর্থক-নেতা-কর্মীর এই ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেছেন তিনি। এদিকে এনপিপির অভিযোগ তাদের প্রার্থীকে  তাঁর বাড়ির বাইরে গুলি করা হয়েছে।

এনপিপি জাতীয় সভাপতি কোনরাড সাংমা শনিবার এই ঘটনা নিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করেন। মণিপুরের অন্তত ১০ টি বিধানসভাকেন্দ্র থেকে এরকম বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছে।

Related Articles

Back to top button
Close