fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুখ্যমন্ত্রীর সফরের আগে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের পরিকাঠামো খতিয়ে দেখলেন জেলাশাসক

নিলয় দাস, জলপাইগুড়ি: মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের মধ্য দিয়ে স্বাস্থ্য বিষয়ক বড় কোনও ঘোষণা হতে পারে জলপাইগুড়িতে। এর আগে সোমবার জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের পরিকাঠামো খতিয়ে দেখলেন জলপাইগুড়ির জেলাশাসক সহ স্বাস্থ্য দফতরের বিভিন্ন আধিকারিকরা।

বিশাল পরিকাঠামো নিয়ে জলপাইগুড়িতে গড়ে তোলার প্রস্তাব রয়েছে ভাইরাস রিসার্চ অ্যাণ্ড ডায়াগনস্টিক ল্যাবরেটরি (ভিআরডিএল)। এই ল্যাব গড়ে তোলা হলে করোনা ভাইরাস এনসেফেলাইটিস ও ডেঙ্গি সহ বিভিন্ন মহামারী রোগের জীবাণুর পরীক্ষা করা যাবে এখানে।
জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের নয়তলায় অনেক বড় পরিকাঠামো নিয়ে এই ল্যাবরেটরি গড়ে তোলা প্রস্তাব রয়েছে। স্বাস্থ্য দফতরের করোনা বিষয়ক উত্তরবঙ্গের স্পেশাল অফিসার ডাঃ সুশান্ত রায় এই খবর জানিয়ে বলেন, অত্যাধুনিক এই ল্যাবরেটরি গড়ে তোলার জন্য খুব শীঘ্রই অনুমোদন মিলতে পারে।
এই ল্যাবরেটরি গড়ে উঠলে জলপাইগুড়ি জেলার পাশাপাশি ডুয়ার্সের বিভিন্ন এলাকার হাসপাতালগুলো থেকে আসা কঠিন রোগ জীবাণুর নমুনা পরীক্ষা করা যাবে এখানে।

আরও পড়ুন:তিন মোর্চা সভাপতির নাম ঘোষণা করল পশ্চিম মেদিনীপুর জেলা বিজেপি

অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থার মধ্য দিয়েই গড়ে তোলা হবে এই ল্যাব। এছাড়া জলপাইগুড়িতে একটি মেডিকেল কলেজ হাসপাতাল গড়ার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এই নিয়ে তিনি নতুন কিছু ঘোষণা করেন কিনা সেদিকেই এখন তাকিয়ে রয়েছে জলপাইগুড়ির মানুষ।

Related Articles

Back to top button
Close