fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের আগে একাধিক দাবী জানিয়ে মূখ্যমন্ত্রীকে চিঠি শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক অশোক ভট্টাচার্যের

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: রাজ্য সরকারের নিযুক্ত শিশু ও নারী কমিশনের সভানেত্রী অনন্যা চক্রবর্তীর অপসারণের দাবীতে সরব হল শিলিগুড়ি পুরনিগম। এই দাবী সহ একাধিক দাবী জানিয়ে ফের মূখ্যমন্ত্রীকে চিঠি দিলেন শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক অশোক ভট্টাচার্য।  শুক্রবার শিলিগুড়ি পুরসভায় এক সাংবাদিক সম্মেলন করে কথাগুলি জানালেন অশোক ভট্টাচার্য।
সম্প্রতি শিলিগুড়ি সংলগ্ন রাজগঞ্জ ব্লকের সন্ন্যাসীকাটা গ্রাম পঞ্চায়েত এলাকার আদিবাসী দুই কিশোরী বোনকে গণধর্ষণের অভিযোগ ওঠে। লজ্জায় দুই বোন  বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। এক বোনের মৃত্যু হয়। ইতিমধ্যে মৃত বোনের ময়নাতদন্তের রিপোর্ট ও জীবিত বোনের গোপন জবানবন্দি নেওয়া হয় তাতে ধর্ষন হয় নি বলে রাজ্য সরকারের নিযুক্ত শিশু ও নারী কমিশনের সভানেত্রী অন্যন্যা চক্রবর্তী সন্যাসীকাটায় নির্যাতিতা পরিবারের সাথে দেখা করে দাবী করেন। তার সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে অশোক ভট্টাচার্য বলেন, দোষীদের আড়াল করার জন্য স্বতঃপ্রনোদিতভাবে  সভানেত্রী এরকম দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন।
তার এই পদে বসার কোনো অধিকার নেই। এ ধরনের মন্তব্য পুলিশের তদন্তে প্রভাব বিস্তার করতে পারে। তাই অবিলম্বে অনন্যা চক্রবর্তীর অপসারণের দাবী জানিয়ে মূখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। পাশাপশি রাজগঞ্জ ব্লকে আরও একজন নাবালিকাকে ধর্ষন করে খুন করার অভিযোগে অভিযুক্ত কয়েকজন গ্রেফতার হয়েছে। মুল অভিযুক্ত এখনও অধরা। এদিকে আগামী ২১ তারিখ শিলিগুড়ি সফরে আসার কথা রয়েছে মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।  শিলিগুড়ি এসে এই রাজগঞ্জ ব্লকের উত্তরকন্যায় তার কর্মসুচি রয়েছে। তারই কয়েক কিলোমিটার দূরত্বে
রয়েছে নির্যাতিত পরিবারগুলি সে কথা স্মরণ করিয়ে দিয়ে অশোক ভট্টাচার্য এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত বাকি অভিযুক্তদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান । সেই সঙ্গে তিনি আরও অভিযোগ করেন নির্যাতিত পরিবারগুলিকে হুমকি দিয়ে ভীতি প্রদর্শন করা হচ্ছে।
এছাড়াও শিলিগুড়ি পুরনিগমে কোভিড মোকাবিলায় রাজ্য সরকারের তরফে আর্থিক সহায়তা সহ উন্নয়নমমুলক কাজের বাকি পাওনা অর্থ ও গরীব মানুষদের জমির পাট্টা প্রদানের দাবী জানানো হয়। সেই সঙ্গে  আরও একাধিক দাবী জানিয়ে আর একটি চিঠি দেওয়া হয়েছে বলেও জানান তিনি। মূখ্যমন্ত্রীর শিলিগুড়ি সফরের আগেই এই চিঠি প্রদান করে সমস্ত বিষয়গুলি বিবেচনা করার আবেদন জানান অশোক ভট্টাচার্য।

Related Articles

Back to top button
Close