fbpx
অন্যান্যঅফবিটগুরুত্বপূর্ণদেশহেডলাইন

মা মারা গিয়েছে আগেই, লকডাউনে কাজ হারিয়ে মৃত্যু বাবারও! অনাহারে ৪ সন্তান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অসহায়, অভাব, অনটন এই নিয়ে কাটছে দিন-আনা, দিন খাওয়া মানুষগুলির জীবন। লকডাউন শিথিল হয়ে এখন চলেছে আনলক-১। কিন্তু তা সত্ত্বেও মানুষের জীবন এখনও ছন্দে ফেলেনি। কিন্তু লকডাউনের মধ্যে এমন অনেক ঘটনা সামনে আসে যা মানুষের চোখে জল এনে দেয়।

রোহতের তিলোথু ব্লকের কোডার গ্রামের ঘটনা। নিতান্ত গরিব পরিবার। চার সন্তানকে রেখে আগেই পৃথিবীর মায়া কাটিয়ে বিদায় নিয়েছেন মা। আর তার কিছুদিনের মধ্যে লকডাউনের মধ্যে কাজ হারিয়ে অসুস্থ হয়ে চলে গেলেন বাবা।

আরও পড়ুন:করোনা মোকাবিলায় বাংলাদেশ সহ ১২টি দেশে ভেন্টিলেটর পাঠালেন ধর্মগুরু পোপ ফ্রান্সিস

পিতৃমাতৃহীন চার সন্তান। বড় মেয়ে নন্দিনী, বয়স ৮ বছর এবং তার উপরে রয়েছে দাদা জয়কিশন, বয়স ৯ বছর। ছোট বোন সুইটির বয়স ৬ বছর এবং সব থেকে ছোট যুবরাজ, বয়স ৪ বছর। কোনও রকমে প্রতিবেশীদের সহায়তায় দিন কাটছে তাদের।

প্রতিবেশীদের সাহায্যে দেওয়া চাল কোনওরকমে ফুটিয়ে ভাই বোনেদের তুলে দিচ্ছে বড় বোন নন্দিনী। কিন্তু যে সময়ে তাদের খেলার বয়স সেই সময় বাবা-মা হারিয়ে সকলের মুখেই ফ্যালফ্যাল করে তাকিয়ে আছে চারটে ছোট্ট মুখ। নিষ্পাপ, নিরপরাধ মুখগুলো জানেও না, এই অবস্থায় কি করণীয় তাদের।

আরও পড়ুন:পরিযায়ীরা কাজ পেয়েছে উত্তরপ্রদেশে, বাকি রাজ্যগুলি সেই পথে কবে হাঁটবে…

তবে বর্তমানে এই খবর সামনে আসার পর তাঁদের সাহায্য করতে এগিয়ে এসেছেন গ্রামের কর্তারা। তাদের কোনও আত্মীয় থেকে থাকলে তার খোঁজ খবর নেওয়ার চেষ্টা চালানো হচ্ছে।

Related Articles

Back to top button
Close