fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোলাঘাটে স্বজন হারানোদের চোখের জলে ব্যতিক্রমী শারদ উৎসবের সূচনা হল

বাবলু বন্দ্যোপাধ্যায়, কোলাঘাট: পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট নতুন বাজারে সংকেত ও ছাত্র সংঘ আয়োজিত ৪৮তম শারদ উৎসব এক ভাবগম্ভীর আবহে উদ্বোধন হল। করোনার গ্রাসে এলাকার চিরতরে হারিয়ে যাওয়া মৃত ১০টি পরিবারের শোকাহত সদস্যরা মঙ্গল দীপ জ্বালিয়ে এবারের পুজোর সূচনা করলেন। আর এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন করোনার সদ্যমৃত যুবকের মা রুবি, স্বামীহারা মালতি মীরা সোমনাথ।

এছাড়া এসেছিলেন পথদুর্ঘটনায় রাজু মন্ডলের বোন, কোভিড প্রেসেন্ট প্রদীপ সাঁতরা স্ত্রী শিবানী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চরণ মণ্ডল সহ ব্লক স্তরের প্রতিনিধি, পুলিশ প্রশাসন,বড়মা ও চন্ডিপুর করোনা হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা। সকলকেই উত্তরীয় ও ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়। মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চরণ মণ্ডল বলেন বাঙালির শ্রেষ্ঠ উৎসব ঠিকই কিন্তু পরিস্থিতি এমন জায়গায় সকলকে করোনাভাইরাস সংক্রান্ত বিষয় গুলি নিয়ে  সচেতন থাকতে হবে। সবার প্রচেষ্টায় এই মরণ রোগ থেকে আমাদের মুক্তি  একদিন না একদিন আসবেই।

                   আরও পড়ুন: ফের জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আয়োজক সংস্থার পক্ষে রবীন্দ্রনাথ দাস বলেন, গত ৭ মাস ধরে করোনা, আমফান নিয়ে নানা কর্মসূচি নেওয়া হচ্ছে। মহামারী কালে আমাদের শারদ উৎসব বহুমুখী আয়োজনের মধ্য দিয়ে  সচেতনতার  দিক টি লক্ষ্য রেখে সাত মাস ধরে যে ধারাবাহিকতা  নিয়ে আমরা  এগিয়ে যাচ্ছি   তা আগামী দিনেও  বজায় থাকবে।

Related Articles

Back to top button
Close