fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বেহাল দশা বারোবিশা-কুমারগ্রাম রাজ্য সড়কের, ক্ষোভ জনসাধারণের মধ্যে

সুকুমার রঞ্জন সরকার, কুমারগ্রাম: বর্ষায় বেহাল হয়ে পড়েছে আলিপুরদুয়ার জেলার বারোবিশা থেকে কুমারগ্রাম পর্যন্ত রাজ্য পূর্ত দপ্তরের নিয়ন্ত্রণে থাকা পঁচিশ কিলোমিটার দীর্ঘ সড়কটি। এই সড়কটি প্রতিবেশী রাষ্ট্র ভুটানের সাথে যোগাযোগের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সড়কটির এতটাই বেহাল দশা যে বোঝাই যায়না এটি আদৌ একটি পিচ ঢালায় সড়ক না জল কাদা খানা খন্দে ভর্তি একটি মেঠো পথ।

এলাকাবাসীর অভিযোগ সড়কটি দশ টন পন্যবাহী যানবাহন চলাচলের উপযোগী করে নির্মিত হয়েছে, কিন্তু এই সড়কপথে ত্রিশ-চল্লিশ টন পাথর বোঝাই টিপার বা ডাম্পার অনবরত চলাচল করায় সড়কটি বেহাল হয়ে পড়েছে। বেহাল সড়কটিতে যে কোনো সময় ঘটে যেতে পারে ভয়াবহ দুর্ঘটনা এমনটাই আশঙ্কা করছেন যান চালক থেকে নিত্যযাত্রীরা।

তাদের দাবি, দ্রুত সড়কটি সংস্কার করে চলাচলের যোগ্য করে অতিরিক্ত পাথর বোঝাই ডাম্পার চলাচলের ওপর নিয়ন্ত্রন জারী করুক প্রশাসন। বিষয়টি নিয়ে পুর্ত দপ্তরের সহকারি বাস্তুকার প্রেমনাথ মন্ডলের কাছে জানতে চাইলে তিনি জানান, সড়কটি সংস্কারের কাজ শুরু হয়েছিল কিন্তু লক ডাউনের জন্য কাজ বন্ধ হয়ে যায়। তারপর বর্ষা শুরু হওয়ায় আর কাজ করা সম্ভব হয়নি। বর্ষা শেষ হলেই পুনরায় কাজ শুরু করা হবে।

Related Articles

Back to top button
Close