fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

পর্ণশ্রীতে বাড়িতে আগুন, ঝলসে মৃত ২

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শনিবার দক্ষিণ কলকাতার বেহালার পর্ণশ্রীর একটি বাড়িতে আগুন লাগল। আগুন লাগার ফলে মৃত্যু হল মা-মেয়ের। জানা গিয়েছে, এদিন সকাল সাড়ে দশটা নাগাদ, পর্ণশ্রীর দ্বিজেন মুখার্জি রোডের ওই দোতলা বাড়িতে আগুন লাগে। খবর দেওয়া হয় দমকলে। এরপর দমকলের দু’টি ইঞ্জিন আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে অগ্নিদগ্ধ হয়ে বেঘোরে প্রাণ হারালেন বাড়ির দুই মহিলা।

 

 

সূত্রের খবর, মৃতরা হলেন সোমা মাইতি (৭৯) এবং কাকলি মাইতি (৪৩)। এদিন আগুন লাগার সময়ে বাড়িতে আরও দু’জন সদস্য উপস্থিত ছিলেন। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে বেহালার বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে গেলে, দু’জনকেই মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকালের ওই সময় আচমকাই বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পান তাঁরা। তাঁরা বাইরে বেরিয়ে দেখেন, ওই বাড়িতে দাউ দাউ করে আগুন জ্বলছে। সঙ্গে সঙ্গে দমকলকে খবর দেওয়া হয়। দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরাও পৌঁছান ঘটনাস্থলে। আগুন লাগায় ওই বাড়ির বেশ কয়েক জন বাসিন্দা আটকে পড়েন। তাঁদের উদ্ধার করে দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী।

 

 

দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। কোনও বৈদ্যুতিন যন্ত্র থেকে আগুন লেগেছে কিনা তাও খতিয়ে দেখছে দমকল। তবে গ্যাস সিলিন্ডার ফেটে গিয়েও আগুন লেগে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও বাড়ির সিলিন্ডারগুলি অক্ষত অবস্থায় পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন দমকল আধিকারিকরা।

Related Articles

Back to top button
Close