fbpx
কলকাতাহেডলাইন

কোয়ারেন্টাইন সেন্টারের আড়ালে দলকে দুর্নীতি করার সুযোগ দিয়েছেন মুখ্যমন্ত্রী, অভিযোগ অধীরের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কোয়ারেন্টাইন সেন্টারের আড়ালে দলের নেতাদের দুর্নীতি করার সুযোগ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনটাই অভিযোগ করলেন কংগ্রেসের লোকসভার দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। বৃহস্পতিবার বহরমপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে এমন মন্ত্যব করেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন ইনস্টিটিউশনাল কোয়ারান্টিন সেন্টার তৈরি করা হবে। তার অর্থ সরকারি কোয়ারান্টাইন সেন্টার হবে। কিন্তু সেটা করা হয়নি। রাজ্যে কোয়ারান্টিন সেন্টার তৈরি করার জন্য তৃণমূল কংগ্রেসের নেতা, ঠিকাদারদের টাকা পয়সা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সেন্টার তৈরি করার দায়িত্ব দিয়েছেন।

এর পরেই অধীর চৌধুরী প্রশ্ন করেন, মুখ্যমন্ত্রী বলছেন কোটি কোটি পরিযায়ী শ্রমিক রাজ্যে এসেছে। তাহলে কী রাজ্য থেকে প্রচুর পরিমাণে মানুষ বাইরের রাজ্যে কাজের জন্য গিয়েছিল। আপনার আমলে রাজ্যের পরিযায়ী শ্রমিকের সংখ্যা বেড়েছে ।এটা স্পষ্ট করে বলুন। লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী কোয়ারান্টিন সেন্টার করা নিয়ে দলকে দুর্নীতি করার সুযোগ করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, এই অভিযোগ করলেন।

আরও পড়ুন: ভাড়ার নামে লুঠ চলছে বেসরকারি বাসে, অভিযোগ যাত্রীদের

অভিযোগের সুরে তিনি বলেছেন, “নামে কিছু জায়গা কোয়ারেন্টাইন সেন্টার করা হচ্ছে। কিন্তু কোয়ারেন্টাইন সেন্টারে থাকা মানুষগুলোকে এলাকার মানুষ খাওয়াচ্ছেন, দেখভাল করছেন। রাজ্য সরকার কোনও দায়িত্ব পালন করছে না। কিছুই হচ্ছে না, কিন্তু টেন্ডার হয়ে গেছে বাস পড়ে গেছে, ত্রিপল কেনা হয়ে গেছে, মালও ঘরে ঢুকে গেছে।” প্রসঙ্গত, লকডাউন কার্যকর হওয়ার পর শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে রাজ্য জুড়ে রেশন দুর্নীতির অভিযোগ উঠেছিল। অভিযোগ এমন পর্যায়ে পৌঁছেছিল যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শেষপর্যন্ত খাদ্য সচিব মনোজ আগারওয়ালকে অনির্দিষ্টকালের ছুটিতে পাঠাতে হয়। এদিন কংগ্রেসের লোকসভার দলনেতা অধীর চৌধুরী কোয়ারেন্টাইন সেন্টার নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার ও তাঁর দল তৃণমূল কংগ্রেসকে আরও বেশি বিপাকে ফেলে দিলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

Related Articles

Back to top button
Close