fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বেলুড় মঠ, তারাপীঠ ও দক্ষিণেশ্বর মন্দির খুলছে না ১ জুন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী আগামী ১ জুন থেকে মঠ, মন্দির, মসজিদ, গির্জার দরজা খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন। কিন্তু এই নির্দেশ মানছেন না বেলুড় মঠ, তারাপীঠ ও দক্ষিণেশ্বর মন্দির কর্তৃপক্ষ।

বেলুড় মঠ কর্তৃপক্ষ জানিয়েছেন, ১ জুন থেকে দর্শনার্থীদের জন্য মাঠের দরজা খুলছে না। কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন ১৫ জুনের পরে সকাল ৯ টা থেকে ১১টা ও বিকেল ৪ টে থেকে ৬ টার মধ্যে দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। একসঙ্গে ১০ জনের বেশি প্রবেশ করতে পারবেন না। প্রত্যেককে থার্মাল চেকিং করা হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে প্রসাদ বিতরণ করা হবে।
ঐতিহ্যের তারাপীঠ মন্দিরও ১ জুন থেকে দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হচ্ছে না।

শনিবার বৈঠক করে এ খবর জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ জানিয়েছেন সংক্রমণ এড়াতে কিছু সুরক্ষা বিধি তৈরি করা হয়েছে। সেই ব্যবস্থার জন্য কিছুটা সময় লাগবে। যেমন মন্দিরের সামনে স্যানিটাইজ গেট বসানো হবে। এছাড়াও অন্যান্য কঠোর নিরাপত্তা বিধি তৈরি করা হবে। আগামী ১৪ তারিখ কর্তৃপক্ষ আবারও একটি বৈঠকের পর মন্দির খোলার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

দক্ষিণেশ্বর কালীবাড়িও খুলছে না ১ জুন। উপযুক্ত নিরাপত্তাবিধি তৈরির পরই খুলে দেওয়া হবে শ্রীরামকৃষ্ণের সাধনপীঠ। কর্তৃপক্ষ আশা করছেন ১৫ জুনের পর দর্শনার্থীদের জন্য খুলতে ফিরে মন্দিরের দরজা।

Related Articles

Back to top button
Close