fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

দলকে কড়া অনুশাসনে বাধতে আজ থেকে টানা তিনদিন বৈদিক ভিলেজে বঙ্গ বিজেপির প্রশিক্ষণ শিবির

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: সোমবার থেকে টানা তিন দিন  বৈদিক ভিলেজে হবে বঙ্গ বিজেপির প্রশিক্ষণ শিবির। এই শিবিরে  রাজনীতি সহ নানান বিষয়ে পাঠ দেবেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব। দলকে কড়া অনুশাসনে বেধে শৃঙ্খলাবদ্ধ জীবনের পাঠ দেওয়া হবে।

এ রাজ্যের সদ্য নিযুক্ত  বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন সতীশ ধন্ড, কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসল, সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষ, অমিত মালভিয়া -সহ অন্যান্য নেতৃত্বও  হাজির থাকবেন। সেই সঙ্গে সংগঠকে আরও বাধতে প্রশিক্ষণ দেওয়া হবে।

তবে এই শিবিরে শিবিরে মোবাইল ব্যবহার করা যাবে না। বিজেপি নেতা-নেত্রীদের সুরক্ষায় নিযুক্ত নিরাপত্তারক্ষীদের শিবিরের ধারে কাছে ঘেঁষতে দেওয়া যাবে না। শিবির শেষ না হওয়া পর্যন্ত শিবিরে অংশগ্রহণকারীদের বাড়ি যাওয়া যাবে না। এরকম একাধিক নিয়ম শৃঙ্খলার মধ্যে আজ থেকে শুরু হচ্ছে গেরুয়া শিবিরের প্রশিক্ষণ শিবির। যত বড়ই নেতা হন না কেন নিয়ম সবার ক্ষেত্রে এক। ঘুম থেকে ওঠা থেকে ঘুমোতে যাওয়ার সময় নির্দিষ্ট করা থাকে। যারাই শিবিরে অংশ নেবেন তাঁদের প্রত্যেককেই সকালে উঠেই যোগাভ্যাস করতে হবে। সবাইকে একসঙ্গে গাইতে হবে দেশাত্মবোধক গান। বেধে দেওয়া হবে খাওয়া, সহবৎ, আচার-আচরণের নিয়ম কানুন।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের ভাবধারায় চলা বিজেপির এই ধরনের প্রশিক্ষণ শিবির গোটা দেশেই একই নিয়ম মেনে হয়। আদর্শবান নেতা তৈরি করার লক্ষ্যেই দেওয়া হয় পাঠ।

 

 

Related Articles

Back to top button
Close