fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বাংলায় একের পর এক র্ধষণ হচ্ছে, প্রতিবাদে মমতার কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ নিখিল বঙ্গ মহিলা সংঘের

মিল্টন পাল, মালদা: উত্তরপ্রদেশের হাথরসের ঘটনার প্রতিবাদে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কুশপুত্তলিকা জ্বালিয়ে বিক্ষোভ দেখালো আরএসপির মহিলা সংগঠন নিখিল বঙ্গ মহিলা সংঘ। মালদা শহরের এলআইসি মোড়ে মঙ্গলবার দুপুরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কুশপুত্তলিকা জ্বালিয়ে বিক্ষোভ দেখায় আরএসপির মহিলা সংগঠন নিখিল বঙ্গ মহিলা সংঘ। পাশাপাশি এদিন ওই একই জায়গা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করা হয়।

নিখিল বঙ্গ মহিলা সংঘের সভাপতি তৃপ্তি পান্ডের অভিযোগ, যে ভাবে উত্তরপ্রদেশের ধর্ষণের ঘটনা ঘটেছে অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নিচ্ছে না। এরই প্রতিবাদে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। পাশাপাশি মুখ্যমন্ত্রী এই রাজ্যে উত্তরপ্রদেশের ঘটনাকে কেন্দ্র করে মিছিল করলেন আবার সেই দিনই মেদিনীপুরের ধর্ষণের ঘটনা ঘটেছে। এ রাজ্যে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটেছে। কিন্তু সরকার অভিযুক্তদের বিরুদ্ধে সঠিক ব্যবস্থা নেয়নি। সেই কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করেছি আমরা।

[আরও পড়ুন- কৃষি আইনের সমর্থনে উত্তরবঙ্গে ঐতিহাসিক মহামিছিল, নেতৃত্বে মহাদেব সরকার]

এদিকে এই কর্মসূচিকে কটাক্ষ করেছে বিজেপি। বিজেপির মালদা জেলার সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন, বাম আমলে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটেছে। কত জনের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নিয়েছিলো। জ্যোতিবাবু একসময় বলেছিলেন এরকম ঘটনা তো অনেকই হয়। কিন্তু যোগী আদিত্যনাথ বলেছে অভিযুক্তদের কঠোর শাস্তি হবে। এটাই পার্থক্য।

মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ নিয়ে তৃণমূলের মুখপাত্র শুভময় বসু বলেন, নন্দীগ্রামে প্রচুর নারীকে ধর্ষণ করেছিলো সিপিএমের হার্মাদরা।  আর এই আরএসপি ছিল সিপিএমের শরিক দল। চম্পলা সর্দার, রাধারানী  আরির ধর্ষণের ঘটনা ঘটেছিল। সেই সময় আরএসপি কোনো প্রতিবাদ করেনি এখন প্রতিবাদের নামে উত্তরপ্রদেশের ঘটনাকে কেন্দ্র করে এই রাজ্যের মুখ্যমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করছে। আরএসপির পাশাপাশি এদিন উত্তরপ্রদেশের ঘটনাকে কেন্দ্র করে মালদা শহরে মালদা জেলা আদালতের উকিলদের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়।

Related Articles

Back to top button
Close