fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দেশের ৫৬টি কেন্দ্রে উপনির্বাচনে সাফল্য বিজেপির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিহারের পাশাপাশি মঙ্গলবার দেশের ৫৬টি বিধানসভা ও ১টি লোকসভা কেন্দ্রে উপনির্বাচনের ফলপ্রকাশ হবে। উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে বিধানসভা কেন্দ্রে ফলপ্রকাশ হবে। এগুলির মধ্যে বেশীরভাগ আসন হচ্ছে মধ্যপ্রদেশে। এছাড়া বিহারের বাল্মিকী নগর লোকসভা কেন্দ্রের ভাগ্য নির্ধারণ হবে এদিন।

গত মার্চ মাসে মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া অনুগামীদের নিয়ে বিজেপিতে যোগ দেন। এর ফলে অনেকগুলি বিধানসভা আসন শূন্য হয়ে যায়। ওইসব আসনগুলিতে উপনির্বাচন হচ্ছে। এদিন ভোটগননা শুরু হতেই মধ্যপ্রদেশে নিরষ্কুশ সংখ্যাগরিষ্ঠতা দখলের পথে বিজেপি।

[আরও পড়ুন- Bihar Election: নিজের সংখ্যা বাড়াচ্ছে NDA, হাসানপুরে পিছিয়ে তেজপ্রতাপ]


অন্যদিকে উত্তরপ্রদেশ উপনির্বাচন হচ্ছে ৭ বিধানসভায়। গত ৩ নভেম্বর উত্তরপ্রদেশে ৭টি আসনে উপনির্বাচন হয়েছিল। গত ডিসেম্বরে উন্নাও ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত হন বিজেপির বিধায়ক কুলদীপ সেনগার। তাঁর আসনটি শূন্য হয়ে যায়। সেই আসনে ভোটগননা চলছে। ইতিমধ্যেই এই ৭টি আসনের মধ্যে ৪টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। সমাজবাদী পার্টি, বহুজন সমাজবাদী পার্টি ও নির্দল প্রার্থী ১ টি করে আসনে এগিয়ে। মধ্যপ্রদেশ- উপনির্বাচন হচ্ছে ২৮ বিধানসভায়। এরমধ্যে জয়ের সম্ভাবনা রয়েছে বিজেপির। এছাড়া গুজরাতের ৮টি আসন, মণিপুরের ৫টি ও হরিয়ানার ১টি আসনের ভোটের ফল জানা যাবে। ছত্তিশগড়ের ১টি, ঝাড়খণ্ডের ২টি ও কর্নাটকের ২টি আসনেরও ফলপ্রকাশ হবে।

 

Related Articles

Back to top button
Close