fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

নদীয়ার আদিবাসী অধ্যুষিত অঞ্চলের ছাত্র-ছাত্রীদের শিক্ষা ও খাদ্য সামগ্রী প্রদান বিজিটি-এর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গ্র্যাজুয়েট ক্যাটাগরি শিক্ষকদের দুই দশকেরও বেশি সময়ের বেতন বঞ্চনা এবং নিজেদের সম্মান অর্জনের জন্য বিজিটিএ দীর্ঘ ২ বছর ধরে লড়াই করে চলেছে। শুধু এতেই সীমাবদ্ধ নয় বিজিটিএর কর্মকান্ড।

 

 

 

করোনা নামক মহামারীতে লড়াইয়ের জন্য এগিয়ে এসেছে বিজিটিএ। শিক্ষক সংগঠন হিসাবে সরকারের ত্রাণ তহবিলে ৫ লক্ষ টাকার অনুদান দিয়েছে। ইতি মধ্যে বিভিন্ন জেলার আমফান ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়েছে বিজিটিএ তার সীমিত সামর্থ নিয়ে।

 

 

এবার বিজিটিএ নদীয়া জেলার পক্ষ থেকে রানাঘাটের মুড়াগাছা অঞ্চলের আদিবাসী অধ্যুষিত অঞ্চলের একশত ছাত্র-ছাত্রী ও পরিবারকে আজ সকাল ১০:৩০ নাগাদ শিক্ষা সামগ্রী ও ত্রাণ সামগ্রী তুলে দিলেন বিজিটিএ রাজ্য সম্পাদক সৌরেন ভট্টাচার্য সহ জেলা সভাপতি কার্তিক পোদ্দার, মহকুমা সম্পাদিকা শ্রাবনী দত্ত, মহকুমা কমিটির সদস্য সুবোধ দেবনাথএবং জেলা সদস্য সুব্রত বাবু ও সুদীপ বাবু সহ অনেকেই।

 

 

ছাত্র ছাত্রীদের হাতে তুলে দেওয়া হয় খাতা,পেন, পেন্সিল, ইরেজার, কেক, হরলিক্স, ডিম, নুডুলস, বিস্কুট, লাড্ডু, সয়াবিন,মাস্ক, সাবান, ইত্যাদি।
এর সাথে আমফানে ক্ষতি গ্রস্ত পরিবার গুলোর হাতে তুলে দেওয়া হয় একটি করে ত্রিপল ও কিছু খাদ্য সামগ্রী।

 

 

সংগঠন এর রাজ্য সম্পাদক সৌরেন ভট্টাচার্য জানান, “বিজিটিএ এক অনন্য শিক্ষক সংগঠন যা মানবিকতার পাশাপাশি গ্র্যাজুয়েট শিক্ষকদের দাবি আদায়ে দৃঢ় ভাবে সংগ্রাম করে চলেছে। দাবি না মানা হলে আমরা অন্য পথে আন্দোলনে নামবো।

Related Articles

Back to top button
Close