fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি সহ ক্ষতিপূরণের দুর্নীতি নিয়ে ভাঙড়ে কংগ্রেসের অবরোধ

নিজস্ব প্রতিবেদক, ভাঙড়: পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি এবং আমফান ঝড়ে ক্ষতিগ্রস্থদের তালিকা নিয়ে দুর্নীতির প্রতিবাদে ভাঙড়ে অবরোধ, বিক্ষোভ করল জাতীয় কংগ্রেস। ভাঙড় ২ নম্বর ব্লক কংগ্রেস সভাপতি রফিকুল ইসলাম ওরফে বাপির উদ্যোগে বৃহস্পতিবার সকালে ভাঙড়ের কাঁঠালিয়াতে এই বিক্ষোভ কর্মসূচীতে বহু মানুষ যোগ দেন। প্রতিবাদ সরূপ এদিন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কুশপুতুল দাহ করেন কংগ্রেস কর্মী- সমর্থকরা। কর্মসূচী থেকে দাবি ওঠে অবিলম্বে পেট্রোল, ডিজেলের দাম কমাতে হবে।

আমফান ঝড়ে ক্ষতিগ্রস্থদের তালিকা টাঙাতে হবে ব্লক অফিসে এবং যারা প্রকৃত ক্ষতিগ্রস্থ অথচ তালিকায় নাম ওঠেনি তাঁদেরও নাম তুলতে হবে।বাপির এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে ভাঙর ২ ব্লকের তৃণমূল সভাপতি ওহিদুল ইসলাম বলেন, ভাঙড়ে জন প্রতিনিধিরা ছাড়াও সিপিএম, কংগ্রেস, বিজেপি নেতারা যে লিস্ট দিয়েছে তাঁদেরও ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।

আরও পড়ুন:করোনায় বাংলাদেশে মৃতের সংখ্যা ১৬০০ ছাড়াল

এদিন সকালে কাঁঠালিয়া বাসস্ট্যান্ডে প্রথমে দেশের বীর শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানান কংগ্রেস নেতারা। তারপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কুশপুতুল জ্বালানো হয় ভাঙড় রোডের ওপর। এরপর নেতারা কর্মী সমর্থকদের নিয়ে ভাঙড় থেকে শোনপুর বাজার পর্যন্ত প্রায় চার কিমি পথ হাঁটেন প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে। এদিন কেন্দ্র সরকারের পাশাপাশি রাজ্য সরকারেরও তুলোধনা করেন কংগ্রেস নেতারা।

Related Articles

Back to top button
Close