fbpx
কলকাতাহেডলাইন

পুজোকে হাতিয়ার করে একুশের প্রস্তুতি! বৈঠকী আড্ডায় মাতবে সেভ বেঙ্গল

রক্তিম দাশ, কলকাতা: দুর্গাপুজো থেকে বুকস্টল এবার শরৎতের আবহাওয়াকে কাজে লাগিয়ে একুশের প্রস্তুতি সারতে চাইছে গেরুয়া শিবির। তাদের এই উদ্যোগে নবতম সংযোজন পুজোর দিনগুলিতে মন্ডপে গিয়ে বৈঠকী আড্ডা। উত্তর আর দক্ষিণ কলকাতায় দুটি পুজো মন্ডপে বিজেপির এই অভিনব আড্ডার উদ্যোক্তা প্রবাসী বাঙালিদের সংগঠন সেভ বেঙ্গল। শুধু আড্ডা নয় পুজোর ভোগ খেতে নাগরিকদের সঙ্গে আলাপচারিতায় মাতবেন গেরুয়া বিগ্রেডের হেভিওয়েট নেতারা। বিজেপির কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশের উদ্যোগে সেভ বেঙ্গল সংগঠনটি প্রবাসীদের নিয়ে বাংলার পরিবর্তনের অঙ্গিকারকে সামনে রেখে এবার এ-রাজ্যে পা রাখতে চলেছে পুজোকে কেন্দ্র করে।

সেভ বেঙ্গলের বাংলার কনভেনর রাহুল চৌধুরী বলেন, আমরা বাংলার বাইরে বসবাসরত বাঙালিদের বিভিন্ন আলোচনা সভা, ওয়েবনারের মধ্য দিয়ে কাজ করতাম। এবার পুজোকে কেন্দ্র করে আমরা ঠিক করেছিলাম কিছু করব কলকাতায়। সেই ভাবনাকে মাথায় রেখে আমাদের বৈঠকী আড্ডার আয়োজন। আমাদের বিষয় গড়ব আমরা,আত্মনির্ভর সোনার বাংলা। এনিয়ে কলকাতার বিদ্যজনদের সঙ্গে মন্ডপে বৈঠকী মুডে আড্ডা চলবে।’

[আরও পড়ুন- আমি সম্পূর্ণ সুস্থ, বাড়ি ফিরে জানালেন দিলীপ ঘোষ]

রাহুল বাবু আরও বলেন,‘ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজির কাছে বাংলা হচ্ছে পূর্নভূমি। তিনি এখানেই রামকৃষ্ণ মিশনে দীক্ষিত। এটা তাঁর গুরুকুল। ষষ্টীর ভাষণে এটাই তিনি বলবেন। আমাদের প্রত্যেকের কাছেই সোনার বাংলার সংজ্ঞা ভিন্ন ভিন্ন। উত্তর কলকাতার বণিক সমাজ হলে ২২ অক্টোবর এবং ২৪ অক্টোবর দক্ষিণ কলকাতার টালিগঞ্জের বিবেকানন্দ সেবা সংগঠনের পুজোমন্ডপে আড্ডার আয়োজন হয়েছে। বিকেল ৩ টে থেকে ৪টে আমাদের আড্ডা চলবে।’ যদিও এই আড্ডায় গেরুয়া শিবিরের কারা অংশ নেবেন তা জানাতে চাননি রাহুলবাবু। তবে সূত্রের খবর, এই আড্ডায় থাকার সম্ভবনা রয়েছে শিবপ্রকাশ, সাংসদ স্বপন দাশগুপ্তর মতো হেভিওয়েট বিজেপি নেতাদের।

 

Related Articles

Back to top button
Close