fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পুজোয় করোনা মোকাবিলা বড় চ্যালেঞ্জ পুলিশের কাছে: মনোজ ভার্মা 

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: আসন্ন দুর্গা পুজোর গাইড ম্যাপ উদ্বোধন করে করোনা সম্পর্কে নাগরিকদের উদ্দেশ্যে এবং পুজো উদ্যোক্তাদের উদ্দেশ্যে এক গুচ্ছ সতর্কতা বার্তা দিলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা । বৃহস্পতিবার সকালে উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের দপ্তরে পুলিশ কমিশনার মনোজ ভার্মা আসন্ন শারদীয়া দুর্গোৎসবের গাইড ম্যাপ উদ্বোধন করে নাগরিকদের উদ্দেশ্যে করোনা সম্পর্কে সচেতনতার বার্তা দেন ।
তিনি বলেন, “চলতি বছরে একটু বেশি নিয়ম মেনে দুর্গাপুজোর দিনগুলো কাটাতে হবে সকলকে । প্রশাসন ২৪ ঘণ্টা নাগরিকদের সাহায্য করতে প্রস্তুত । প্রতিটি পুজো প্যান্ডেল স্যানিটাইজ করতে হবে বার বার । খোলা মণ্ডপে অন্তত ৬ ফুট দূরত্বে দর্শনার্থীদের দাঁড়াতে হবে । নাগরিকদের মাস্ক ব্যবহার বাধ্যতমূলক । যাদের মাস্ক নেই, তাদের মাস্ক বিতরন করতে হবে । পরিমাণ মত স্যানিটাইজারের যোগান রাখতে হবে মণ্ডপে মণ্ডপে । এবছর পুজোয় বৃদ্ধ ও শিশুদের সাবধানে রাখতে হবে । যাদের শরীরে অন্যান্য রোগ আছে, তারা ভিড় এড়াতে দুপুরে প্রতিমা দর্শন করবেন । এবছর ব্যারাকপুর পুলিশ কমিশনারেট এলাকার কোন পুজোয় বিসর্জনে আনুষ্ঠানিক প্রসেশনের অনুমতি দেওয়া হবে না । শারীরিক দূরত্ব বজায় রেখে ঠাকুর দেখতে হবে প্রত্যেককে । ট্রাফিক বিভাগ পুজোর সময় সাধারন মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করবে । পুজোয় অসুস্থদের সহযোগিতায় নির্দিষ্ট হেল্প লাইনে ফোন করলে ডাক্তার, অ্যাম্বুলেন্সের পরিষেবা সহজেই পাবেন নাগরিকরা ।”
চলতি বছরে অধিকাংশ পুজোর বাজেট কমিয়েছেন উদ্যোক্তারা । ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত ১৭টি থানা এলাকায় যে দুর্গাপুজো গুলো মানুষের আকর্ষণের কেন্দ্রে থাকে, সেই পুজো মণ্ডপে কিভাবে অতি সহজে ভিড় এড়িয়ে দর্শনার্থীরা পৌঁছাতে পারবে, তার গাইড ম্যাপ এদিন উদ্বোধন করেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা । এদিন মনোজ ভার্মা জগদ্দল থানা এলাকায় নতুন এসিপি অফিসের উদ্বোধন করেন । জগদ্দল, নোয়াপাড়া ও ভাটপাড়া থানার কাজকর্ম পরিচালিত হবে নতুন এসিপি অফিস থেকে । নগরপাল মনোজ ভার্মা ফিতে কেটে নতুন এই অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনারের অফিসের উদ্বোধন করেন ।
এই অফিসের দ্বায়িত্বে আছেন এসিপি অরিন্দম পাল চৌধুরী । নতুন এই অফিস থেকে নগরপাল জগদ্দল, নোয়াপাড়া ও ভাটপাড়া এলাকার বিভিন্ন পুজো কমিটি গুলোকে ৫০ হাজার টাকার চেক প্রদান করেন । নতুন এই অফিস উদ্বোধন করে পুলিশ কমিশনার মনোজ ভার্মা জানিয়েছেন, “বাংলার এবছরের দুর্গা পুজোর দিকে গোটা বিশ্ব তাকিয়ে আছে । এই করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশ মেনে দুর্গা পুজো করে কতটা করোনা নিয়ন্ত্রনে রাখা যায়, সেটাই বড় চ্যালেঞ্জ আমাদের কাছে । এই চ্যালেঞ্জ নাগরিকদের সহযোগিতা ছাড়া জেতা সম্ভব নয় । আপনারা প্রশাসনকে সহায়তা করবেন আশা করি । আমাদের পুলিশ কর্মীরা ২৪ ঘণ্টা আপনাদের পাশে থাকবে ।”

Related Articles

Back to top button
Close