fbpx
দেশহেডলাইন

বর্ষবরণের আগে বড়সড় সাফল্য, গুলির লড়াইয়ে উপত্যকায় নিকেশ ৬ জঙ্গি

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ জঙ্গি দমনে বড়সড় সাফল্য। বুধবার জোড়া কাউন্টারে বর্ষ বরণের আগেই ফের উত্তপ্ত হয়ে উঠল কাশ্মীর। কুলগামের অনন্তনাগে চলল গুলির লড়াই। পুলিশ সূত্রে খবর, দুটি ভিন্ন এনকাউন্টারে মোট ৬ জঙ্গি খতম হয়েছে। আহত হয়েছেন এক পুলিশকর্মী। চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে জম্মু-কাশ্মীর পুলিশ তরফে জানানো হয়, অনন্তনাগ ও কুলগাম জেলায় দুটি ভিন্ন এনকাউন্টারে মোট ৬ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। ওই ছয়জন জঙ্গিই জইশ-ই-মহম্মদ (Jaish-e-Mohammod) জঙ্গিগোষ্ঠীর সদস্য। এদের মধ্যে দুইজন পাকিস্তানি নাগরিক।

গোপন সূত্রে খবর পেয়ে যৌথভাবে এই অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তাবাহিনী। তাদের উপস্থিতি টের পয়ে গুলি চালাতে জঙ্গিরা। পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীও। ওই এনকাউন্টারে মোট তিন জঙ্গিকে নিকেশ করা হয়েছে বলে জানা গিয়েছে। গুলির লড়াইয়ে আহত হন এক পুলিশকর্মীও। তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। অনন্তনাগে কয়েক ঘণ্টা গুলির লড়াই চলার পরই কুলগাম জেলাতেও জঙ্গি উপস্থিতির খবর মেলে। কুলগাম জেলার মিরহামা গ্রামে তল্লাশি অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী।

বুধবার বিকেলে গুলির লড়াইয়ে প্রথমে এক জঙ্গিকে নিকেশ করা হয়, পরে জম্মু-কাশ্মীর পুলিশের তরফেই ফের টুইট করে জানানো হয়, আরও দুই জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে।

কাশ্মীর পুলিশের ইন্সপেকটর জেনারেল বিজয় কুমার জানান, নিকেশ হওয়া জঙ্গিরা জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিল।

Related Articles

Back to top button
Close