fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বাংলায় বিহার মডেল চলবে না: বিমান বসু

মিল্টন পাল,মালদা: বাংলায় বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের সাথে কোন সমঝোতা নয়। তৃণমূল কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধেই লড়াই করবে।বাংলায় তৃণমূল ও বিজেপি প্রতিযোগিতা মূলক সাম্প্রদায়িকতা করছে। এখানে এখন তৃণমূল দেখাচ্ছে তারা কত দুর্গা পুজো করে। আবার হনুমান জয়ন্তী ও করছে। তৃণমূলের উপর চাপ সৃষ্টি করার জন্য ইদানিং কেন্দ্রীয় সংস্থাকে এই রাজ্যে পাঠানো হচ্ছে। তৃণমূল ও বিজেপি উভয়ের বিরুদ্ধে লড়তে হবে। একত্রিত হয়ে নামলে এদের জনগণ থেকে বিচ্ছিন্ন করা যাবে। মালদায় দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠকে একথা বলেন বিমান বসু।

এদিন মালদার দলীয় নেতৃত্বদের নিয়ে মালদা টাউন হলে এক বৈঠক করেন। মালদা শহরের কালিতলার দলীয় কার্যালয়ে তিনি সাংবাদিক বৈঠক করেন বিমান বসু। তিনি ছাড়াও উপস্থিত ছিলেন মহন্মদ সেলিম,জেলা সম্পাদক অম্বর মিত্র্

বিহার মডেল বলতে এখানে ১৬টি দলের বোঝাপরা আছে। এই বোঝাপড়ার মধ্যে রয়েছে আরজেডি,এন সিপি,এলজিপি,আর অন্যান্য সমস্ত বামপন্থী শক্তি আছে। অনেক সময় বামপন্থীদের নীতি যে সংখ্যায় হয় ১৬টি পার্টির মিটিংও সে সংখ্যায় হয়। কোন অসুবিধা হয় না। কখনো কখনো এমনও হয় প্রথমে বামপন্থীদের সভা হয় তারপর ফলোড বাই ১৬পার্টির সভা হয়। ফলে আমাদের যে বেঙ্গল মডেল গড়ে উঠেছে অথএব বেঙ্গল মডেল গড়ে উঠলে অন্য মডেলের ভাগ নিতে যাবো কেন। আমাদের তো বেঙ্গল মডেল গড়ে উঠেছে। বেঙ্গল মডেল বেঙ্গল মডেল,বিহার মডেল বিহার মডেল। বিহারে রাজনৈতিক কর্মকান্ড যে ভাবে পরিচালিত হয় তার সঙ্গে পশ্চিবঙ্গের রাজনৈতিক কর্মকান্ডের কিছু কিছু মিল আছে। কিন্তুু সাদৃশ্য থাকলেই কারোর মডেল অন্য কোন রাজ্যকে গ্রহন করতে হবে সেটা যেরকম ঠিক নয়। এবার অবশ্যই বামপন্থীদের শতাংশের হারে ভোট বৃদ্ধি পাবে। সুতরাং বাংলায় বিহার মডেল চলবে না বলে দাবি করেন বিমানবাবু।

Related Articles

Back to top button
Close