fbpx
কলকাতাহেডলাইন

আগামী ১৫ মে থেকে ১৭ মে বন্ধ হতে চলেছে বিজন সেতু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বাস্থ্য পরীক্ষা বিজন সেতুর। আগামী ১৫ মে থেকে ১৭ মে পর্যন্ত এই সেতু বন্ধ রেখে চলবে তার স্বাস্থ্য পরীক্ষার কাজ। তাই ঠিক হয়েছে আগামী ১৫ মে থেকে ১৭ মে ৩দিন এই সেতু বন্ধ রেখে তার স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এই ৩ দিন যাবতীয় যানবাহন ঘুরিয়ে দেওয়া হবে। গড়িয়াহাট থেকে রুবির দিকে যাওয়া বড় বাস বা লরি যাবে যাদবপুর থানা মোড়, জীবানন্দ সেতু, আনোয়ার শাহ কানেক্টর হয়ে বাইপাসে। আর ছোট গাড়ি যাবে বন্ডেল গেট উড়ালপুল দিয়ে। একই পথে রুবির দিক থেকেও যানবাহন আসবে।

এতদিন যানবাহনের চাপে, বাস, লরি, ট্যাক্সি, বাইক, স্কুটার মায় সাইকেলও ঘুরিয়ে দেওয়ার চাপে এই কাজ কিছুতেই করে উঠতে পারছিলেন না কেএমডির আধিকারিকেরা। কিন্তু এখন লকডাউনে গাড়ি চলাচল না করার সুবাদেই ফাঁকা সেতু বন্ধ রেখে তার স্বাস্থ্য পরীক্ষার পথে নামছেন কেএমডির আধিকারিকেরা। নজরে দক্ষিণ কলকাতার রাসবিহারী কানেক্টরের ওপরে বালিগঞ্জ স্টেশনের বিজন সেতু।

আরও পড়ুন: লাদাখ সীমান্তে হেলিকপ্টারে অনুপ্রবেশের চেষ্টা, ভারতীয় ফাইটার জেটের তাড়া খেয়ে পিছু হটল চিন

মাঝেরহাট সেতু ভেঙে যাওয়ার পরে পরেই কলকাতা সহ রাজ্যের সব সেতুরই স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই সূত্রে বিজন সেতুরও স্বাস্থ্য পরীক্ষা করার কথা ওঠে। কারণ এই সেতুতে বেশ কয়েক বারই ফাটল দেখা গিয়েছে। তার জেরে সাময়িক মেরামতি হলেও সেতুর নীচে পিলারে বেশ কিছু সমস্যা দেখা দেয়। তার জেরে সেতুতে যানবাহন বন্ধ করে এর স্বাস্থ্য পরীক্ষা করা খুব প্রয়োজনীয় হয়ে পড়েছিল। কিন্তু বার বার তারিখ ঠিক হয়েও শেষ মুহুর্তে এই কাজ পিছিয়ে যাচ্ছিল বার বার। কারণ এই সেতু দিয়ে যাওয়া গাড়ির চাপ সামলানোর মতো বিকল্প কোন রাস্তা পাওয়া যাচ্ছিল না। জীবানন্দ সেতু চওড়া না হওয়ায় আনোয়ার শাহ কানেক্টর দিয়ে বাস ঘোরাতে পারেনি কলকাতা পুলিশ আবার বন্ডেল গেট উড়ালপুল যাওয়ার রাস্তা সরু হওয়ায় সেই রাস্তা দিয়েও বাস চালাতে পারেনি পুলিশ। তাই বার বার পিছিয়ে যাচ্ছিল এই কাজ। এখন এই লকডাউনের মাঝে যানবাহনের সেই চাপ কার্যত নেই এই সেতুর ওপরে। তাই এখনই যে এই সেতুর স্বাস্থ্য পরীক্ষা করার সব থেকে ভালো সময় সেটা বুঝেই আর সময় নষ্ট করতে চান না কেএমডিএ’র আধিকারিকেরা। কলকাতা পুলিশের তরফেও এ নিয়ে কোনও আপত্তি তোলা হয়নি।

Related Articles

Back to top button
Close