fbpx
কলকাতাহেডলাইন

বিক্রমগড় বাজার সিল করল পুরসভা

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: করোনা সংক্রমনের ভয়ে এবার বন্ধ করে দেওয়া হল বিক্রমগড় বাজার। অন্যদিকে বাজারগুলিতে সাধারণ মানুষের ভিরে নিয়ন্ত্রণ আনতে বসানো হচ্ছে পুলিশ ব্যারিকেড শনিবার এমনটাই জানালেন পুরো প্রশাসক ফিরহাদ হাকিম।
এদিন ফরহাদ বলেন বাজারে কি ঢুকবে ঢুকবে না তা আমরা নিয়ন্ত্রণ করতে পারি না এটা মানুষের গণতান্ত্রিক অধিকার। কোন মানুষ কোন বাজারে যাবে সেটা তারাই ঠিক করতে পারে। তবে আমরা বাজারে ঢোকায় ওপর কড়া নজরদারি চালিয়ে সংক্রমণ কমাতে পারি। এ জন্য আগের মতোই রাখা হবে পুলিশি ব্যারিকেড। হাতেগোনা কিছু মানুষ ভেতরে ঢুকতে দেওয়া হবে কাজ মিটে গেলে আবার পরের মানুষজনকে ঢুকতে দেয়া হবে। না হলে এই বাজার থেকে সংক্রমণ ছড়িয়ে পড়ছে।
বিজয়গড় এবং আজাদগড় কন্টেনমেন্ট জোন হওয়ায় সেখানকার সমস্ত দোকান বাজার বন্ধ। তাই এই দুটি এলাকার মানুষ সম্প্রতি ভিড় জমাচ্ছিলেন এলাকার তৃতীয় বিকল্প বিক্রমগড় বাজারে। এর ফলে সাধারণ মানুষের উপচে পড়া ভিড়ে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা অনেক বেশি ছিল। তাই আগে ভাগেই বন্ধ করে দেওয়া হল এই বাজার। আগামী কাল রবিবার পর্যন্ত বন্ধ থাকবে বাজার। তবে তারপর আদৌ বাজার খুলবে কিনা, খুললেও কি নিয়মে খুলবে সেই বিষয়ে ইতিমধ্যেই বৈঠক চলছে কলকাতা পুরসভার ১০ নম্বর বরো অফিসে। ওই বৈঠকে পৌরহিত্য করছেন বিদায়ী বরো চেয়ারম্যান এবং এই মুহুর্তে বরো কোঅর্ডিনেটর তপন দাসগুপ্ত।
এদিকে জানানো হয়েছে, সোমবার থেকে বাজারে এবং বাজার চত্বরে থাকা মুদিখানা দোকান গুলি একটা অন্তর একটা করে খুলবে। অর্থাৎ মোট ২১ টি দোকান কে জোড় বিজোড় ভাগ করে কিছু সোমবার, কিছু মঙ্গলবার খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । অন্যদিকে, বাজার সিল করে দেওয়ার পর আজ সকাল থেকে দফায় দফায় বিক্রমগড় বাজার ও সংলগ্ন এলাকায় পুরসভার বড় গাড়ি স্যানিটাইজ করার কাজ শুরু করেছে।

Related Articles

Back to top button
Close