fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

মোদি-গেটস ভিডিওবার্তায় ভারতের প্রশংসা বিল গেটসের গলায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা নিয়ে উদ্বিগ্ন ভারত সহ গোটা বিশ্ব। তাই বিশ্বের অন্যতম ধনকুবের প্রথম মাইক্রোসফট এর কর্ণধার বিল গেটস ও নিজে উদ্বেগের কথা তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। ভিডিও কনফারেন্স মারফত কথাবার্তায় কর্নার বিরুদ্ধে লড়াইয়ে ভারতের প্রশংসা করলেন গেটস দম্পতি।

ভারত সহ গোটা বিশ্বের করোনা পরিস্থিতি নিয়ে বিল গেটসের সঙ্গে বৃহস্পতিবার আলোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । এই মহামারীর মোকাবিলায় বৈজ্ঞানিক গবেষণা সহ বৈশ্বিক সমন্বয়ের গুরুত্ব নিয়েও আলোচনা করেন তাঁরা। একটি ভিডিও কনফারেন্স মারফৎ ওই বৈঠক চলাকালীন বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের সহ-সভাপতি বিল গেটস এবং প্রধানমন্ত্রী মোদি একমত হয়েছেন যে, ভারত গোটা বিশ্বের সঙ্গে করোনা পরিস্থিতিতে একসঙ্গে কোমর বেঁধে লড়াই করছে। এই মারণ রোগকে  রোখার জন্যে যথেষ্ট সদিচ্ছাও যে দেখিয়েছে ভারত, এবিষয়েও মোদির সঙ্গে সহমত হন গেটস।

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। বিশ্বব্যাপী মহামারী নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স চলাকালীন বিলের সঙ্গে ছিলেন মিলিন্দা গেটসও। সেই আলোচনার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ বিল গেটস।

Related Articles

Back to top button
Close