fbpx
আন্তর্জাতিকআমেরিকাগুরুত্বপূর্ণহেডলাইন

ট্রাম্পের জন্য ভোট চাইলেন লাদেনের ভাইঝি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জন্য ভোট চাইলেন মার্কিন বাহিনীর হাতে নিহত কুখ্যাত সন্ত্রাসবাদী সংগঠন আল কায়দার প্রাক্তন প্রধান ওসামা বিন লাদেনের ভাইঝি নুর বিন লাদেন।

২০০১ সালের ১১ সেপ্টেম্বর আতঙ্কে কেঁপে উঠেছিল বিশ্বের সবথেকে উন্নত দেশ আমেরিকা। সেই আতঙ্কের আঁচ ছড়িয়ে পড়েছিল গোটা বিশ্বে। মার্কিন বিমান হাইজ্যাক করে সেই বিমান দিয়ে হামলা চালানো হয় আমেরিকার সবথেকে উঁচু দুই ইমারত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে। আর সেই রকমই হামলা ফের হতে পারে বলেই দাবি ওসামা বিন লাদেনের ভাইঝি নুর বিন লাদিনের। জানালেন, আগামী নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প হারলে ফের ৯/১১-র ধাঁচে হামলা হতে পারে আমেরিকায়। ৩৩ বছরের নুর নিজের কাকার পরিচয় দিতে চান না বলে পদবি লাদেন থেকে বদলে লাদিন করেছেন। এই নুর জানিয়েছেন, আমেরিকায় বারাক ওবামা থাকার সময় যা হয়েছিল, জো বিডেন প্রেসিডেন্ট হলে ঠিক তাই হবে। তাঁর দাবি, ‘বারাক ওবামার সময় আমেরিকায় জঙ্গিদের বাড়বাড়ন্ত হয়েছে। একই ঘটনা ঘটবে যদি জো বিডেন ক্ষমতায় আসেন। একমাত্র ডোনাল্ড ট্রাম্পই এই জঙ্গি কার্যকলাপ থামাতে পারেন।’

তবে তিনি নিজেকে মার্কিন ভেবে গর্ববোধ করেন। মাত্র ১২ বছর বয়স থেকে নিজের শোবার ঘরের দেয়ালে মার্কিন পতাকা লাগিয়ে রাখতেন। এমনকি বিভিন্ন ছুটির দিনগুলো যুক্তরাষ্ট্রে কাটানোর জন্য মুখিয়ে থাকতেন। নূর বিন লাদেন মনে করেন, ২০২০ সালের মার্কিন নির্বাচন তরুণ প্রজন্মের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নির্বাচনে তিনি ডোনাল্ড ট্রাম্পের পক্ষে। তিনি বলেন, ২০১৫ সালে ডোনাল্ড ট্রাম্প যখন প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা দেন, তখন থেকেই আমি তাঁর সমর্থক। আমি তাঁর বহু অনুষ্ঠান দেখেছি। তাঁর অবশ্যই পুনরায় নির্বাচিত হওয়া দরকার। এটা শুধু যুক্তরাষ্ট্র নয়, পশ্চিমা সভ্যতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close