fbpx
কলকাতাহেডলাইন

অর্পিতার পদচ্যুতিতে ফের ঘরে ফিরলেন বিপ্লব মিত্র

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: বিজেপি ছেড়ে ফের ঘর ওয়াপসি করলেন বিপ্লব মিত্র। শুক্রবার বেলা ১:৩০ নাগাদ তৃণমূল ভবনে পার্থ চট্টোপাধ্যায় ও তৃণমূলের দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতির উপস্থিতিতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন বিপ্লব মিত্র। সম্প্রতি তৃণমূলের সাংগঠনিক রদবদলে বালুরঘাটের দায়িত্ব থেকে সদ্য অপসারিত হয়েছেন তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ। আর তাই দলে ফিরেছেন বিপ্লব। এমনটাই মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। কারণ লোকসভা নির্বাচনের আগে অর্পিতা ঘোষের সঙ্গে প্রকাশ্যে সংঘাতে গিয়ে দল ছেড়ে ছিলেন বিপ্লব। সে কথা একাধিক সংবাদ মাধ্যমের শিরোনামে এসেছিল বহুবার। তাই আবারও অর্পিতার পদচ্যুতি ঘটতেই ফের ঘর ওয়াপসি করলেন বিপ্লব।
যদিও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্পিতা ঘোষ স্বয়ং। এছাড়াও দলে এলেন তার ভাই প্রশান্ত মিত্র (গঙ্গারামপুরের প্রাক্তন পৌরপ্রধান)। বিপ্লবের দলে ফেরা প্রসঙ্গে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন ‘গত ২১শে জুলাই দিদির ডাকের পর থেকে এই যোগদান পর্বের কাজে গতি পেয়েছে, যারা বিজেপিতে চলে গেছিলেন, তারা সবাই এবার একে একে ফিরে আসবেন। তাদের যােগদানে জেলা তৃণমূল আরও শক্তিশালী হবে।’ পাশাপাশি রাজ্য কমিটিতে ব্রাত্য বসু এবং মঈনুল হাসান যুক্ত করার কথাও ঘোষণা করা হয় তৃণমূল ভবনে।
এক বছর এক মাসের মধ্যেই ফের ‘ ঘর ওয়াপসি ‘। দলে ফিরলেন দক্ষিণ দিনাজপুরের তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র । এদিন, তৃণমূল ভবনে তার হাতে পতাকা তুলে দেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ।  বিপ্লব বলেন,  ‘১৯৯৮ সাল থেকে আমি তৃণমূলের সঙ্গে আছি । মাঝখানে কিছুদিন বিচ্যুত হয়েছিলাম । এরপরে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন ঘরে ফেরার ডাক দেন , সেই ডাকে সাড়া দিয়ে আবার তৃণমূলের ফিরে এলাম।’ তিনি আরও বলেন, ‘দলকে দুর্বল করতে নানা রকম ষড়যন্ত্র চলছে।’ তাই জেলা সংগঠনকে মজবুত করে তৃণমূলকে আরও শক্তিশালী করাই তার মূল লক্ষ্য।

Related Articles

Back to top button
Close