fbpx
অসমগুরুত্বপূর্ণহেডলাইন

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ত্রিপুরা রাজনীতিতে বড়সড় রদবদল। হঠাৎই আজ মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব। বিপ্লব দেবের ইস্তফা নিয়ে আজ দিনভর সরব রাজ্য-রাজনীতি। আগামী বছরে বিধানসভা ভোট, তার আগেই বিপ্লব দেবের এই আচমকা পদত্যাগে উঠেছে বহু প্রশ্ন।

শনিবার রাজ্যপালকে পাঠানো ইস্তফাপত্রে মাত্র একটি লাইন লেখেন বিপ্লব। লেখেন, ‘আমি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলাম। আমার এই পদত্যাগ যেন আজই গ্রহণ করা হয়।’

পরে বিপ্লব দেব সাংবাদিকদের সামনে বলেন, বিজেপির শীর্ষ মহলের নেতৃত্বেই বিধানসভা ভোটের ১০ মাস আগেই মুখ্যমন্ত্রিত্ব ছেড়েছেন। এবার সংগঠনের কাজ করবেন। আমি বিজেপির ন্যায়নিষ্ঠাবান কর্মকর্তা। আশা করি, আমায় যে যে দায়িত্ব দেওয়া হয়েছে, সেই পদে থেকে ত্রিপুরার মানুষকে ন্যায় প্রদান করেছি। এখন পার্টি চাইছে যে সংগঠনের কাজ করি। সংগঠন থাকলে তবেই সরকার থাকবে। দীর্ঘ সময় আমার মতো কর্মকর্তা কাজ করলে সরকার দীর্ঘ সময় থাকবে।’ সেইসঙ্গে বিপ্লব বলেন, ‘প্রত্যেকের কাজের একটি নির্ধারিত সময় থাকে।’

সূত্রের খবর, সোমবার, ১৫ মে অমিত শাহের সঙ্গে দেখা করতে দিল্লিতে যাবেন বিপ্লব।

রাজনৈতিক মহলের একাংশের ধারণা, ত্রিপুরায় যেভাবে বিজেপি চলছিল, তাতে খুশি ছিল না শীর্ষ নেতৃত্ব। বিপ্লবের বিরুদ্ধে দলের অন্দর থেকেই ক্ষোভ দানা বাঁধছিল। সব কিছু বুঝে এই সিদ্ধান্ত।

২০১৮ সালে বিপ্লব দেব মুখ্যমন্ত্রী পদে বসেন। ত্রিপুরায় বিজেপি সরকার গড়ার পর বিপ্লব দেব হলেন ত্রিপুরার প্রথম মুখ্যমন্ত্রী।

Related Articles

Back to top button
Close