fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোলাঘাটে সম্মুখ সমরে আশা কর্মীদের ‘বীরঙ্গনা’ সম্মান

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: বিশ্ব আজ দিশেহারা করোনার অতিমারি দাপটে। দেশে দেশে মৃত্যু-মিছিল , মানবসভ্যতা বিপর্যস্থ, অজানা শত্রু মরন ভাইরাসের সঙ্গে জীবন যুদ্ধে ভীত আতঙ্কিত মানুষ আজ ঘরবন্দি। ঠিক সেই সময় পাড়ায় পাড়ায় মানুষের ঘরে ঘরে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে জনস্বার্থ পরিষেবায় সম্মুখ সমরে আশা কর্মীরা।

মহিলাদের অন্যান্য রোগের পিছনে তো সারা বছর কাজ করে যাচ্ছে, আর তার সঙ্গে যুক্ত হয়েছে করোনার মতো মহামারি প্রতিরোধে অসম লড়াই। সমস্ত কিছু দায়-দায়িত্ব তুলে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা সহ চিকিৎসার বিস্তারিত তথ্য দিনক্ষণ ইত্যাদি নানা বিষয়ে দিনরাত এক করে খুবই স্বল্প মাস মাইনার বিনিময় কাজ করে যাচ্ছে। পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট রাধা মাধব মন্দিরে সোমবার বড়িশা ,বারবড়িশা ,কোলা, সাহাপুর সহ ১৫টি গ্রামের ৫০ জন আশা কর্মীদের সংকেত ক্লাবের পক্ষ থেকে বীরঙ্গনা সম্মানে সম্মানিত করা হলো। ফুলের মালা পরিয়ে শরীরে নতুন শাড়ি জড়িয়ে দেওয়া হল এম্বুলেন্স চালক রাজু মন্ডলের স্মৃতিস্মারক।

উল্লেখ্য একাধিক করোনা রোগীকে নিয়ে যাওয়ার পথে দুর্ঘটনায় মৃত্যু হয় এই রাজু মন্ডলের। রাজুর একমাত্র বোন ও ছোট ভাই উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। বড়িশা গ্রামের আশা কর্মী অনিতা মুখার্জি বলেন, এখন যে লড়াইটা লড়ছি তা একজন মহিলার পক্ষে খুবই কঠিন নানা ঘাত-প্রতিঘাতের লড়তে হচ্ছে আমাদেরকে ,রাত নেই দিন নেই কখন কি পরিস্থিতিতে কি খবর আসবে সেই নিরিখে যেতে হচ্ছে রোগীর বাড়ি। যতই কঠিন পরিস্থিতি হোক না কেন এই লড়াইয়ের মধ্য থেকেই লড়াই চালিয়ে যাবেন
করোনা রোগীদের স্বার্থে।

আয়োজক সংস্থার পক্ষ থেকে উত্তম মুখার্জী ও নুকুল দাস বলেন করোনা সময়কাল থেকে একটার পর একটা কর্মযজ্ঞ চলছে। তারই অঙ্গ স্বরূপ এই জীবন যুদ্ধে সম্মুখসমরে অবর্তীর্ণ আশা কর্মীদের সম্মান জানাতে এই বীরঙ্গনা সম্মান প্রদান।আগামী দিনে এরকম আরো অনেক কর্মসূচি সংস্থার পক্ষ থেকে নেওয়া হবে।

Related Articles

Back to top button
Close